এত জলদি বিদায় নিচ্ছে না শীত! আগামী ২৪ ঘন্টার মধ্যেই বদলে যেতে চলেছে দক্ষিণবঙ্গের আবহাওয়া

সকাল থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় আকাশ মেঘলা হয়ে রয়েছে। কিছুদিন আগেই আবহাওয়া দপ্তর থেকে খবর পাওয়া গিয়েছিল, মঙ্গলবার থেকে বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। পশ্চিমী ঝঞ্ঝার কারণে সবকটি জেলাতেই ন্যূনতম তাপমাত্রা বেড়ে গেছে। বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বৃদ্ধি হবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও উত্তর এবং পশ্চিমে বেশকিছু জেলায় আজ বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

সকালের আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিঙে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলায় আবহাওয়া শুকনো থাকবে। বুধবার সারাদিনে একই পরিস্থিতি থাকবে উত্তরবঙ্গে। আপাতত তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। কোন কোন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

এদিন সকালে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় পশ্চিমের কয়েকটি জেলা যেমন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, জুলাই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। বুধবার ১২ ই জানুয়ারি দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তারপরের ৩ দিন তাপমাত্রা পরিবর্তনের তেমন কোনো সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের মত দক্ষিণবঙ্গ কোন কোন এলাকায় কুয়াশা দেখা যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সকালের দিকে কুয়াশা অথবা ধোঁয়াশা হবার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি। রবিবার থেকে সোমবার ন্যূনতম তাপমাত্রা প্রায় ১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি বৃদ্ধি পেয়েছে। রবিবার ন্যূনতম তাপমাত্রা ছিল ১৫.৮ডিগ্রি সেলসিয়াস, যা বেড়ে দাঁড়িয়েছে আজ ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি।


আজ সারাদিন দক্ষিণবঙ্গ এবং উত্তর বঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা এক ঝলকে দেখে নেওয়া যাক

আসানসোল ১৭.৪ (১৪)

বালুরঘাট ১১.৮

বাঁকুড়া ১৬.১ (১৪.৫)

ব্যারাকপুর ১৫ (১৪.২)

বহরমপুর ১৩.৪ (১১.৬)

বর্ধমান ১৬ ( ১৬.৬)

ক্যানিং ১৫ ( ১৪.৪)

কোচবিহার ১২.৮ ( ৯.৭)

দার্জিলিং ৬ (৬.২)

দিঘা ১৫ ( ১৪.৬)

কলকাতা ১৬.৭ (১৫.৮)

মালদহ ১৬.৯ (১৬)

পানাগড় ১৫.১ (১২.৬)

পুরুলিয়া ১৪.৫ (১২.৫)

শিলিগুড়ি ১১.৭ (১১.২)

শ্রীনিকেতন ১৫.৫ (১২.৮)