রাজ্যজুড়ে হু হু করে নামছে তাপমাত্রার পারদ! জারি শৈত্যপ্রবাহের সর্তকতা!

আস্তে আস্তে দক্ষিণবঙ্গ তথা সম্পন্ন ভারতবর্ষের চলে এসেছে শীত। আজ আপাতত শহরের শীতলতম দিন। ১৮ ডিগ্রির নিচে নেমে গেছে তাপমাত্রা। আবহাওয়া দপ্তর ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন তাপমাত্রার পারদ আরো কিছুটা কমে যাবে আগামী কয়েকদিনের মধ্যে। উত্তরে হাওয়া হু হু করে ঢুকে যাচ্ছে রাজ্যে, ফলে শীতের আমেজ বেশ ভালই এবার বুঝতে পারছি আমরা।

নভেম্বরের শেষের দিকে শীত পাকাপাকিভাবে ঢুকে গেলেও মাঝখানে বাধা হয়ে দাঁড়িয়েছিল দুটি নিম্নচাপ। সেই নিম্নচাপ দুটি কেটে যাওয়ার পর এবার হু হু করে ঢুকে পড়েছে উত্তুরে হাওয়া। গতকালের আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে পশ্চিমের জেলা গুলিতে আরো বেড়ে যাবে আগামী কয়েকদিনের মধ্যে। সেইসঙ্গে তাপমাত্রা কমে যাবে ১১ থেকে ১০ ডিগ্রিতে।

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আগামী কয়েক দিনের তাপমাত্রা কমে গিয়ে আপাতত বড়দিনে তাপমাত্রা বেশ ভালই কমবে। শুধুমাত্র শহরাঞ্চলে নয়, জেলাগুলিতেও আরো বেশ কিছুটা তাপমাত্রা কমে যাবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তর বঙ্গের জেলাগুলিতে এই বছর তুষারপাতে সম্ভাবনা রয়েছে। শীতকালের ছুটিতে ইতিমধ্যেই তুষারপাত দেখার জন্য দার্জিলিং রওনা দিয়েছে বাঙালিরা। আবহাওয়া শুষ্ক থাকার জন্য মূলত সুন্দরভাবে শীত উপভোগ করতে পারবেন গোটা রাজ্যবাসী।