কেউ পাশ করেছেন উচ্চমাধ‍্যমিক, কেউ পেরোতে পারেননি স্কুলের গণ্ডিও! দেখুন বাংলার তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ‍্যতা

এবারে ২০২১ এর বিধানসভা নির্বাচনের সবথেকে বড় চমক হল এবার টেলি জগতের বহু তারকারাই দলে দলে যোগদান করেছে গেরুয়া এবং ঘাসফুল শিবিরে। এবার জেনে নেওয়া যাক সেই সমস্ত তারকাদের শিক্ষাগত যোগ্যতা কী আছে।শ্রাবন্তী চ‍্যাটার্জি, হিরণ চট্টোপাধ্যায়, যশ দাশগুপ্ত প্রমূখ বাংলা সিনেমার নায়ক নায়িকারা যোগদান করেছেন গেরুয়া শিবিরে। অপরদিকে রাজ চক্রবর্তী, অদিতি দাশমুন্সি, কাঞ্চন মল্লিক, প্রমূখ তারকারা যোগদান করেছেন ঘাসফুল শিবিরে।

এবারের ভোটে বাঁকুড়া থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সেন্ট জেভিয়ার্স কলেজের ছাত্রী ছিলেন সায়ন্তিকা। তিনি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

ব্যারাকপুর কেন্দ্রে জোড়া ফুল শিবিরের প্রার্থী হয়েছেন রাজ চক্রবর্তী। রাজ চক্রবর্তীর শিক্ষাগত যোগ্যতা হল উচ্চ মাধ্যমিক পাস। তিনি ঋষি বঙ্কিম কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছেন।

কৌশানি মুখার্জি তৃণমূলের হয়ে লড়াই করছেন কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে। তিনি হেরম্ব চন্দ্র কলেজ থেকে বাণিজ‍্যে স্নাতক পাশ করেছেন। চণ্ডীপুরের তৃণমূল প্রার্থী হলেন সোহম চক্রবর্তী। এই সোহমের শিক্ষাগত যোগ্যতা হল কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী পাস।

অপরদিকে আমরা এবার একটু গেরুয়া শিবিরের প্রার্থী হওয়া তারকাদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে আলোচনা করব। খড়গপুর সদর থেকে বিজেপি প্রার্থী হয়েছে হিরণ চট্টোপাধ্যায়। হিরণ চট্টোপাধ্যায়ের শিক্ষাগত যোগ্যতা হল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে অনার্স নিয়ে স্নাতক ডিগ্রী পাস।

শ‍্যামপুরের বিজেপি প্রার্থী হয়েছেন তনুশ্রী চক্রবর্তী। এই তনুশ্রী চক্রবর্তী কলকাতা বিশ্ববিদ‍্যালয় থেকে কলাবিভাগে স্নাতক।

বেহালা পূর্বের বিজেপি প্রার্থী পায়েল সরকারের শিক্ষাগত যোগ্যতা হল যাদবপুর বিশ্ববিদ‍্যালয় থেকে ইতিহাসে স্নাতক।

চন্ডীতলার বিজেপির প্রার্থী যশের শিক্ষাগত যোগ্যতা সিবিএসই বোর্ডে সেকেন্ডারি পাশ।

বেহালা পশ্চিম থেকে বিজেপি প্রার্থী শ্রাবন্তী চ্যাটার্জী হলেন মাধ্যমিক পাশ।