ইলেকট্রিক গাড়ি সারানো শিখতে চান? মাত্র 99 টাকার প্রশিক্ষণে মিলবে নতুন কাজ, বিস্তারিত জানতে

অতিমারি করোনার প্রভাবে লকডাউনের সময় গাড়ি শিল্পগুলিকে বিপুল ক্ষতির মুখে পড়তে হয়েছিল। দেশে সমস্ত কল-কারখানা বন্ধ থাকার জন্য সমস্ত কোম্পানি ও দেশের অর্থনীতির উপরে অনেকখানি প্রভাব পড়েছে। এইসব কারণের জন্য লকডাউনের পর থেকেই দেশে অনেকেই কাজ হারিয়েছেন। পুনরায় কীভাবে আপনি কাজ শুরু করতে পারেন তা এই সংবাদের মাধ্যমে দেখে নেব।

বর্তমানে বিশ্বজুড়ে ইলেকট্রিক গাড়ির চাহিদা ক্রমেই বাড়ছে। আবহাওয়া পরিবর্তনের কথা মাথায় রেখে অনেকেই ইলেকট্রিক গাড়ি কেনার পথে অগ্রসর হচ্ছেন। ভারতেও ইলেকট্রিক গাড়ির চাহিদা হু হু করে বাড়ছে।ফলে প্রায়শই কোম্পানিই নিজেদের ইলেকট্রিক গাড়ি নিয়ে উপস্থিত হচ্ছেন। তাই লঞ্চ হচ্ছে একের পর এক উন্নত মানের নতুন নতুন ইলেকট্রিক গাড়ি।ইলেকট্রিক গাড়ি সারানো শিখতে চান? অল্প খরচায় মাত্র 99 টাকার প্রশিক্ষণে মিলবে নতুন কাজ ।

মাত্র 99 টাকায় ইলেকট্রিক গাড়ি সার্ভিসিং ট্রেনিং প্রোগ্রাম নিম্নরূপ…

মুম্বইয়ের অন্যতম কোম্পানি Raft Motors দুই চাকার ইলেকট্রিক গাড়ি তৈরি করে। ভারতের অটো সেক্টরে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে এইসমস্ত গাড়ি। গাড়ি উৎপাদনের সঙ্গেই মাত্র 99 টাকায় 5 দিনের ইলেকট্রিক গাড়ি ট্রেনিং প্রোগ্রাম শুরু করেছে কোম্পানিটি। এই প্রোগ্রামে মোটর সারানো, ব্যাটারি ও চার্জর সারানো সহ বহু যন্ত্রাংশ সার্ভিসিং যত্ন সহকারে শেখানো হবে। এই ট্রেনিং নিয়ে যেকোনো একটি সার্ভিস সেন্টার খুলতে পারবেন। এছাড়াও ইলেকট্রিক গাড়ির দুনিয়ায় অন্য কাজ পাওয়ারও সুযোগ থাকছে। কোম্পানির ওয়েবসাইট থেকে এই বিষয়ে বিভিন্ন তথ্য পেয়ে যাবেন। প্রয়োজন হলে টোল ফ্রি নম্বর 1800 210 3888 তে যোগাযোগ করতে পারবেন।

Advertisements

কর্মী ও ডিলারদের ভবিষ্যৎ প্রশ্নের মুখে ফেলে দিল Ford–

ভারতে সমস্ত কোম্পানি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে Ford। এর প্রভাবে দেশে কোম্পানির কর্মীদের ভবিষ্যৎ প্রশ্নচিহ্নের মধ্যে দাঁড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে Ford ডিলারদের নিশানা করছে Raft Motors। Ford কর্মীদের চাকরি দেওয়ার কথা জানিয়েছে Raft Motors।

Advertisements

এই জন্য Ford কর্মীদের [email protected] তে রেসিউম পাঠানোর আবেদন জানানো হয়েছে। প্রতি মাসে 50 হাজার স্কুটার উৎপাদনের অতিমাত্রা রেখেছে Raft Motors। 2022 সালের মার্চ মাসের আগে 100 টি কারখানা তৈরি করবে এই কোম্পানিটি। ফলে সমস্ত ডিলার অর্ডার করার পরদিনই স্কুটার ডেলিভারি পেয়ে যাবেন।

ইলেকট্রিক স্কুটার রেঞ্জ 480কিমি…

ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে নতুন নতুন রেকর্ড তৈরি করেছে Raft Motors। সম্প্রতি লঞ্চ হয়েছে কোম্পানির Indus NX ইলেকট্রিক স্কুটার। এক চার্জে 480 কিমি চলবে এই ইলেকট্রিক স্কুটার। এছাড়াও Indus NX স্কুটারে রয়েছে রিভার্স গিয়ার, থেফটি অ্যালার্ম, কি-লেস স্টার্ট, রিমোট লকিং, স্টাইলিশ ডিস্কো চাইল্ড সেফ পার্কিংয়ের মতো ফিচার। Indus NX এন্ট্রি লেভেল ভেরিয়েন্টের দাম 1,18,500 টাকা। অপরদিকে টপ ভেরিয়েন্টে এই স্কুটার কিনতে খরচ হবে 2,57,431 টাকা।

অতিসত্বর 1,600 কিমি রেঞ্জের গাড়ি লঞ্চ করছে এই কোম্পানিটি–

এছাড়াও একটি ইলেকট্রিক গাড়ি তৈরি করছে Raft Motors। এক চার্জে 1,600 কিমি পর্যন্ত চলবে এই গাড়ি। 2023 সালের আগে এই গাড়ি লঞ্চের পরিকল্পনা রয়েছে। গোটা দেশে 550 শহরে কোম্পানির ডিলার রয়েছে। 12 টি রাজ্যে কোম্পানির কারখানা থেকে সরাসরি ইলেকট্রিক স্কুটার পৌঁছে যাচ্ছে। 2022 সালের মধ্যে দেশের সমস্ত জেলায় অন্তত একটি ডিলারশিপ খোলার লক্ষ্যমাত্রা রেখেছে কোম্পানিটি। এছাড়াও 2023 সালের মধ্যে বিশ্বব্যাপী ব্যবসা শুরু করার পরিকল্পনা রয়েছে। এছাড়াও কনসিউমার ইলেকট্রনিক্স প্রোডাক্ট বিক্রি শুরু করেছে এই কোম্পানিটি। সম্প্রতি বাজারে এসেছে কোম্পানির Android স্মার্ট টি ও Hi-fi কারাওকি সাউন্ড সিস্টেম।

মাত্র 5,000 টাকায় পেয়ে যাবেন চার্জিং স্টেশন–

Raft Motors সব গাড়ির ব্যাটারিতে এক লক্ষ কিলোমিটারের ওয়্যারিন্টি দিচ্ছে। ধীরে ধীরে কোম্পানির বিভিন্ন মডেল জনপ্রিয়তা পেতে শুরু করেছে। এছাড়াও অল্প দামে চার্জিং স্টেশন নিয়ে আসছে Raft Motors। দোকান মালিকরা মাত্র 5,000 টাকার বিনিময়ে চার্জিং স্টেশন শুরু করতে পারবেন।