টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিভিএস লক্ষ্মণ বাছাই করলেন ভারতীয় টিমের 15 জন সদস্যের নাম…

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপটি চলতি বছরের অক্টোবর মাসে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে চলেছে। আর এবার এই মেগা ইভেন্টের জন্য ভারতীয় প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের জন্য পাঁচ জন সদস্যের নাম নির্বাচন করেছেন যারা এই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঠিক হবেন বলে মনে করছেন তিনি। আর এই বার যে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরু হতে চলেছে সেটি শুরু হবে 18 অক্টোবর থেকে আর সেটি শেষ হবে নভেম্বরের 15 তারিখে।

তবে বলে রাখি তার নির্বাচিত করা এই দলের মধ্যে নাম নেই ভারতীয় প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ও ভারতীয় বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ানের। তিনি ভারতীয় টিমের হয়ে যে টি-টোয়েন্টি দলটি নির্বাচিত করেছেন সেখানে তিনি উইকেট-রক্ষক হিসাবে ঋষভ পান্থের নাম বেছে নিয়েছেন তিনি। তবে যেমনটা আমরা জানি বর্তমানে শিখর ধাওয়ান দীর্ঘদিন ধরে চোট ও খারাপ ধর্মের কারণে বাইরে রয়েছেন। আর অন্যদিকে ভারতীয় প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি 2019 এর বিশ্বকাপ খেলার পর থেকে কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

শিখর ধাওয়ান গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে চোট পেয়ে দল থেকে ছিটকে যান এরপর তাকে ছাড়ায় ভারতীয় দল নিউজিল্যান্ড সফর জারি রাখে। তবে আপনাদের সুবিধার্থে আরো বলে রাখি যে আগের বছর অর্থাৎ 2019 সালে মহেন্দ্র সিং ধোনি মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন যেখানে তিনি 130 রান করেছিলেন 43.33 গড়ে। আর অন্যদিকে এই বছরই অর্থাৎ 2019 সালে 12 টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শিখর ধাওয়ান যেখানে তিনি 22.66 গড়ে গড়ে তুলেন 272 রান।

তবে এই দুজনের তুলনায় ঋষভ পান্থ সবার থেকে বেশি 16 টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন যেখানে তিনি 21 গড়ে 252 রান গড়ে তোলেন। তবে এক্ষেত্রে ঋষভ পান্থ রেগুলার ক্রিকেটার হিসাবে ভারতীয় টিমে আত্মপ্রকাশ করতে থাকলে হঠাৎ করে কাল হয়ে দাঁড়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ODI ম্যাচ যেখানে তিনি গুরুতর চোট পান এবং ম্যাচ থেকে বাতিল হয়ে পড়েন এবং তার জায়গায় কিপিং এ সুযোগ দেওয়া হয় লোকেশ রাহুল কে,তবে লোকেশ রাহুল দুর্দান্ত কিপিং এবং একসাথে ব্যাটিংয়ের যে ধারাবাহিকতা বজায় রাখেন তার জেরেই বর্তমানে বাইরেই বসে থাকতে হচ্ছে ঋষভ পান্থকে।

আর ভিভিএস লক্ষ্মণ ভারতীয় টিমের যে ক্রিকেটারদের নাম লেখাজোখা তৈরি করেছেন তার মধ্যে ওপেনিং এর দায়িত্ব তিনি দিয়েছেন রোহিত শর্মা এবং কে এল রাহুল কে।তারপরে মিডিল অর্ডারে জায়গা দেওয়া হয়েছে বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, মনিশ পান্ডের এবং ঋষভ পান্থকে। তারপর দলের অলরাউন্ডার হিসাবে তিনি বেছে নিয়েছেন রবীন্দ্র জাদেজা, শিভম দুবে, সহ হার্দিক পান্ডিয়ার নাম। অন্যদিকে ভারতীয় বোলার হিসাবে তিনি জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি সহ দীপক চাহর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব এর নাম বেছে নিয়েছেন।

তবে আর দেরি না করে আপনাদের জানিয়ে দেওয়া যাক তার পছন্দের বাছাই করা 15 জন সদস্যের নাম… রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার,ঋষভ পান্থ (উইকেট-রক্ষক), শিভাম দুবে,মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা,জাসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল,কুলদীপ ইয়াদাভ এর নাম।

Related Articles

Close