নতুন খবরবিশেষলাইফ স্টাইল

ভোটার কার্ড থাকলে অবশ্যই দেখুন!ভোটার কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত মোদি সরকারের এবার থেকে ঘরে বসে….

আজকে আমরা আপনাদের ভোটার আইডি কার্ডের সম্মন্ধে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানাবো।এখনকার সময়ে আধার কার্ড যতটা প্রয়োজনীয় তেমনি ভোটার আইডি কার্ডের ও প্রয়োজন তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। যদি আপনার কাছে ভোটার আইডি কার্ড না থাকে, তাহলে আপনি ভোট দিতে পারবেন না। আর যদি আপনার কাছে ভোটার কার্ড থেকে থাকে তাহলে আপনার জন্য রয়েছে একটি খুশির খবর । প্রথমেই আপনাদের জানিয়ে দি, মোদি সরকারের আদেশে টোল ফ্রী নির্বাচনের আগে ভোটের জন্য একটি টোল ফ্রী নাম্বার ১৯৫০ জারি করেছেন। এই নাম্বারটির সাহায্যে আপনারা খুব সহজেই নিজের ভোটার লিস্ট চেক করতে পারবেন আর আপনি কেবলমাত্র আপনার রেজিস্টার করা মোবাইল নাম্বারের সাহায্যেই ১৯৫০ এই নাম্বারটিতে কল করতে পারবেন।

এই টোল ফ্রী নাম্বারটি সম্পূর্ণ সরকার দ্বারা লাগু করা হয়েছে, তাই এতে কল করলে আপনার ফোন থেকে কোনো টাকা চার্জ নেওয়া হবে না। ১৯৫০ এই নম্বরটিতে কল করা মাত্রই প্রথমে আপনার ফোনে একটি মেসেজ আসবে , যেটাই আপনার বাসস্থান এবং বুথ সম্পর্কিত তথ্য ও আপনারা পেয়ে যাবেন। এইভাবে খুব সহজেই নিজের নাম ও ভোটার আইডি ও জানতে পারবেন। মোদিজির এই সিদ্ধান্তের ফলে এবার সাধারণ মানুষ খুব সহজেই নিজের ভোটার কার্ডের তথ্য পেতে পারবেন।যদি আপনার কাছে ভোটার কার্ড নেই তাহলে জলদি’ই তৈরি করান । এখনকার সময়ে প্রত্যেক ব্যাক্তির কাছে আধার কার্ড এবং ভোটার কার্ড থাকা অত্যন্ত জরুরি । ভোটার কার্ডের দাড়াই প্রমাণিত হয় যে ,আপনি ভারতের বাসিন্দা এছাড়াও ভোটার কার্ড না থাকলে ভোটার তালিকায় আপনার নাম আসবে না।

ভারতের নাগরিকদের জন্য মোদী সরকার সব কিছুই সরল করে দিয়েছে ,দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে মোদিজি কে অবশ্যই সাহায্য করা উচিত।আপনাদের জানিয়ে দি মোদি সরকারের এই নতুন প্রকল্পটিতে এবার প্রত্যেকে ভারতবাসী ঘরে বসে নিজের ভোটার কার্ড সম্পর্কিত তথ্য জানতে পারবেন।

Related Articles

Back to top button