লকডাউনের মঝেই ঘরে বসে রোজগারের সুযোগ দিচ্ছে Vodafone

করোনা নামক এই মরন ভাইরাস সারা বিশ্বকে গ্রাস করে ফেলেছে। ভারতেও ধীরে ধীরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমণকে ঠেকানোর জন্য ভারতে 14 ই এপ্রিল পর্যন্ত লকডাউন এর ঘোষণা করেছিল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। কিন্তু অন্যান্য দেশগুলোর মতো ভারতেও এখনো পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় লকডাউন কে আরো বাড়ানো হয়েছে 3 মে পর্যন্ত । এর ফলে সারা দেশের মানুষ এখন গৃহবন্দী।

ঠিক এমনই একটি কঠিন পরিস্থিতিতে গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এলো ভোডাফোন-আইডিয়া। ভোডাফোন গ্রাহকদের জন্য নিয়ে এসেছে Recharge for Good অফার প্ল্যান। লকডাউনের ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান বাদে সমস্ত দোকানে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাই রিটেল আউটলেট বন্ধ আছে। এমন সময়ে যাতে গ্রাহকদের মোবাইলে রিচার্জ করতে অসুবিধা না হয় তার জন্যেই এই নতুন অফার নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন তারা। এবার বাড়িতে বসেই আপনি আপনার প্রিয়জনদের ও বন্ধুদের মোবাইলে রিচার্জ করে দিন এবং কিছু রোজগার করার সুযোগ পেয়ে যান। আসুন এবার জানা যাক এই অফারটি কি – #Rechargeforgood প্রোগ্রামের অধীনে আপনি যদি আপনার বন্ধু বা পরিবারের কারও রিচার্জ করে দেন তাহলে পেয়ে যেতে পারেন 6 শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক। Vodafone এর তরফ থেকে জানানো হয়েছে লকডাউন এ গ্রাহকদের পরিস্থিতির কথা মাথায় রেখেই এই নিয়ম চালু করা হয়েছে। যেখানে বাড়িতে বসেই গ্রাহকদের কিছু রোজগার করার সুযোগ দেওয়া হচ্ছে।

ভোডাফোন-আইডিয়ার তরফ থেকে জানানো হয়েছে, 149 টাকার রিচার্জ করলে 10 টাকা এবং 249 টাকা রিচার্জ করলে 15 টাকা পাওয়া যাবে। ফলে এখান থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে কত টাকা রিচার্জ করা হচ্ছে তার উপরে ক্যাশব্যাক নির্ভর করছে। সর্বোচ্চ 6 শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে। এই ক্যাশব্যাক গ্রাহকরা পরের রিচার্জ করার সময় ব্যবহার করতে পারবেন। তবে এই সুবিধা পাওয়ার জন্য গ্রাহকদের আলাদাভাবে কোন অ্যাপস ইনস্টল করতে হবে না। রিচার্জ করার 96 ঘণ্টার মধ্যেই গ্রাহকদের অ্যাকাউন্টে ঢুকে যাবে ক্যাশব্যাক। 30 শে এপ্রিল পর্যন্ত এই অফারটি থাকবে।
সম্প্রতি জিও এবং এয়ারটেলের তরফ থেকেও এরকম একটি অফার নিয়ে আসা হয়েছে। যার ফলে জিও গ্রাহকরা অন্য কোন জিও নাম্বারে রিচার্জ করে দিলে 4.1 শতাংশ ক্যাশব্যাক পাবে গ্রাহকরা। এবং এয়ারটেল তাদের গ্রাহকদের দিচ্ছে 4% ক্যাশব্যাক।