টেক নিউসনতুন খবরবিশেষলাইফ স্টাইল

টার্গেট Jio কে টেক্কা দেওয়া, জানুন ভোডাফোন-আইডিয়ার মিলিত সংস্থা VI এর নতুন প্ল্যান সম্বন্ধে…

টেলিকম সেক্টরে (telecom sector) প্রতিযোগিতা কতখানি বেড়েছে তা আমরা সকলেই বুঝতে পারছি, যার দরুন প্রত্যেকটি টেলিকম কোম্পানির বাজারে টিকে থাকার জন্য নিত্য দিন নতুন নতুন প্ল্যান লঞ্চ করে থাকে আর এবার নতুন রূপে Jio কে টেক্কা দিতে হাজির হচ্ছে ভোডাফোন- আইডিয়া (VI)।গতকাল সোমবার দিন সাংবাদিক বৈঠকে জানিয়ে দেওয়া হয়েছে এই Vodafone-Idea সংস্থা এবার প্রকাশ্যে নাম পরিবর্তন করে নতুন নাম VI বলে আত্মপ্রকাশ করেছে বাজারে। এই বিষয়ে ভোডাফোন আইডিয়া সিইও রাবিন্দর টক্কর জানিয়েছেন দু’বছর কম সময়ের মধ্যে বিশ্বের বৃহত্তম এই সংযুক্তিকরণ সম্ভব হয়েছে বলে।

 

এই দুই সংস্থা একসঙ্গে মিশিয়ে এই নতুন সংস্থা VI এর জন্ম হয়েছে। আর এই বিষয়ে কর্তৃপক্ষের দাবি দেশের এক নম্বর মোবাইল পরিষেবা সংস্থা হবে এটি ভবিষ্যতে। তবে দেরি না করে আপনাদের এই VI মোবাইল সংস্থার প্ল্যান গুলির সম্বন্ধে জানানো যাক-

• 249 টাকার প্ল্যান- এক্ষেত্রে 249 টাকার যে প্ল্যানটি রয়েছে এই প্ল্যানের দরুন গ্রাহকেরা পেয়ে যাবেন প্রতিদিন 1.5 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, সাথে সাথে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা আর এই প্ল্যানের বৈধতা রাখা হয়েছে 28 দিনের জন্য। আর এই প্ল্যানটিকে আপনি যদি VI অ্যাপের মাধ্যমে রিচার্জ করেন তাহলে এক্ষেত্রে আপনি পেয়ে যাবেন আরো extra 5 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা।

• 299 টাকার প্ল্যান- এই 299 টাকার প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন প্রতিদিন 4 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা, তার পাশাপাশি রোজ 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা আর এক্ষেত্রে প্ল্যানের বৈধতা রয়েছে 28 দিনের জন্য।

• 399 টাকার প্ল্যান- এই 399 টাকার প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন প্রতিদিন 1.5 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা, তার পাশাপাশি রোজ 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা আর এক্ষেত্রে প্ল্যানের বৈধতা রয়েছে 56 দিনের জন্য। আর এই প্ল্যানটিকে আপনি যদি VI অ্যাপের মাধ্যমে রিচার্জ করেন তাহলে এক্ষেত্রে আপনি পেয়ে যাবেন আরো extra 5 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা।

 

• 599 টাকার প্ল্যান- এই 599 টাকার প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন প্রতিদিন 1.5 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা, তার পাশাপাশি রোজ 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা আর এক্ষেত্রে প্ল্যানের বৈধতা রয়েছে 84 দিনের জন্য। আর এই প্ল্যানটিকে আপনি যদি VI অ্যাপের মাধ্যমে রিচার্জ করেন তাহলে এক্ষেত্রে আপনি পেয়ে যাবেন আরো extra 5 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা।

• 149 টাকার প্ল্যান- এই প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন 2 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা, তার পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধে, এরই সাথে পাবেন 300 টি SMS ব্যবহার করার সুবিধা যার বৈধতা থাকবে 28 দিনের জন্য। আর এই প্ল্যানটিকে যদি আপনি VI অ্যাপের মাধ্যমে রিচার্জ করেন তাহলে সেক্ষেত্রে পেয়ে যাবেন আরও অতিরিক্ত 1 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা।

• 219 টাকার প্ল্যান-এই প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন 1 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা সাথে সাথে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা।তারই পাশাপাশি থাকছে রোজ 100 টি করে এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্ল্যানের বৈধতা রাখা হয়েছে 28 দিনের জন্য, আর এই প্ল্যানটিকে যদি আপনি VI অ্যাপের মাধ্যমে রিচার্জ করেন তাহলে পেয়ে যাবেন অতিরিক্ত 2 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা।

• 379 টাকার প্ল্যান- এই প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন 6 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা, তার পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধে এরই সাথে থাকছে 1000 টি এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্ল্যানের বৈধতা রাখা হয়েছে 84 দিনের জন্য।

• 449 টাকার প্ল্যান- এই প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন প্রতিদিন 4gb জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, তার পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধে এরই সাথে থাকছে প্রতিদিন 100 টি করে এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্ল্যানের বৈধতা রাখা হয়েছে 56 দিনের জন্য।

699 টাকার প্ল্যান- এই প্ল্যানের দরুন আপনি পেয়ে যাবেন প্রতিদিন 4gb জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, তার পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধে এরই সাথে থাকছে প্রতিদিন 100 টি করে এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্ল্যানের বৈধতা রাখা হয়েছে 84 দিনের জন্য।

আর সবার শেষে যে প্ল্যানটি রয়েছে সেটির মূল্য হচ্ছে 2399 টাকা যার দরুন গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন প্রতিদিন 1.5 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, তার পাশাপাশি যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং করার সুবিধা, তাছাড়া প্রতিদিন 100 টি করে SMS ব্যবহার করার সুবিধা। যার বৈধতা রাখা হয়েছে 365 দিনের জন্য।

প্রসঙ্গত টেলিকম সংস্থাগুলির ভোডাফোন আইডিয়ার স্পেক্ট্রাম ও লাইসেন্স ফি সংক্রান্ত মামলার চূড়ান্ত রায় দিয়েছে সুপ্রিম কোর্ট, যেখানে জানানো হয়েছে এই সংস্থার মোট 58,254 টাকার বকেয়া রয়েছে সেটি সুপ্রিম কোর্টের নির্দেশ মতো 10% দিতে হবে আগামী মার্চ মাসের মধ্যে। আর বলে রাখি এই সংস্থা এখনো পর্যন্ত টাকা মিটিয়েছে 7854 কোটি। শীর্ষ আদালতের নির্দেশের পরই জরুরি বৈঠকে শেয়ার ছেড়ে এবং ঋণপত্রের মাধ্যমে 25 হাজার কোটির তহবিলের পরিকল্পনায় সায় দিয়েছে ভোডাফোন-আইডিয়া’র পর্ষদ। এই ঘোষণার পরই সংস্থার শেয়ার দর 13% -এর বেশি উঠেছিল। এবার নতুন সংযুক্তিকরণ ঘোষণার মাধ্যমে আরও বেশি লাভ আশা করছে সংস্থা।

Related Articles

Back to top button