কৃষ্ণা চরিত্রের জন্য দর্শন কুমার নয় বরং অক্ষয় কুমার ছিলেন বিবেক অগ্নিহোত্রীর প্রথম পছন্দ, নিজের মুখেই করলেন খোলাসা

বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir file) সিনেমার ঝড় এখনও বর্তমান সিনেমা হলে। বিশ্বজুড়ে বক্স অফিসে (box office) দাপটের সঙ্গে ব্যবসা করছে এই চলচ্চিত্রটি। কাশ্মীরি পন্ডিতদের (Kashmir Pandit) উপর নৃশংস অত্যাচার এবং তাদের গণহত্যার গল্প দেখানো হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলচ্চিত্রটিতে, যা দর্শকদের হৃদয়ে গভীর ছাপ ফেলেছে। ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচার থেকে পর্দা সরিয়ে সত্য প্রকাশ করে এই সিনেমার কৃষ্ণ চরিত্রটি।

পরিচালক বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই চলচ্চিত্রে অনুপম খেরকে পুষ্কর নাথের ভূমিকায় এবং দর্শন কুমারকে, পুষ্কর নাথের নাতি কৃষ্ণের ভূমিকায় দেখা যায়। কৃষ্ণের এই চরিত্রে দর্শন কুমার খুব ভালো অভিনয় করেন, কিন্তু অতীতের রিপোর্ট অনুযায়ী, কৃষ্ণার চরিত্রের জন্য দর্শন নয়, পরিচালকের প্রথম পছন্দ ছিলেন অক্ষয় কুমার, তবে দ্য কাশ্মীর ফাইলের প্রযোজক অভিষেক আগরওয়াল স্পষ্ট বলেন যে, অক্ষয়ের সাথে এই চলচ্চিত্রের জন্য কখনই যোগাযোগ করা হয়নি।


বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, দ্য কাশ্মীর ফাইলসের প্রযোজক অভিষেক আগরওয়াল এই খবর অস্বীকার করেন। প্রযোজক অভিষেক আগরওয়াল বলেন যে, কৃষ্ণ চরিত্রের জন্য বাছাই করা নাম নির্বাচন করা হয়েছিল কিন্তু বিবেক অগ্নিহোত্রী দর্শন কুমার সম্পর্কে খুব নির্দিষ্ট ছিলেন। দর্শন কুমার এই চলচ্চিত্রে তাঁর চরিত্রের প্রতি সম্পূর্ণ সুবিচার করেছেন। তিনি বিবেকের প্রত্যাশা পূরণ করেছেন। অনেক অভিনেতাই এই চলচ্চিত্র সম্পর্কে নিজের মতামত দিয়েছেন এবং অক্ষয় কুমারও নিজের মতামত দিয়েছিলেন এই চলচ্চিত্র সম্পর্কে।


অক্ষয় কুমার টুইট করে অনুপম খেরের অভিনয় এবং এবং চলচ্চিত্রের প্রশংসা করেছিলেন। ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলচ্চিত্রটি দুই সপ্তাহে ২০০ কোটি ছাড়িয়েছে। সিনেমাটির আয় এখনো চলছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলচ্চিত্রটি সমালোচক এবং দর্শক উভয়ের কাছ থেকে ভাল সাড়া পেয়েছে। যদিও এই চলচ্চিত্র নিয়ে নানা বিতর্ক ছিল, তবে ‘ দ্য কাশ্মীর ফাইলসকে’ অনেক রাজ্যে করমুক্ত করা হয়েছে। অনুপম খের ছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন দর্শন কুমার, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী।