গতকাল ভেঙ্গে ফেললেন বিরাট কোহলি আরো একটি রেকর্ড। এবার থেকে তাকে জানা যাবে…

বিরাট কোহলি এবং ক্রিকেটের রেকর্ড ভাঙার যেন একটি সম্পর্ক হয়ে গেছে। ভারতীয় ক্রিকেট টিম এবং বিরাট কোহলির ফ্যান সবারই জানা হয়ে গেছে যে কোহলি মানেই রেকর্ড ভাঙ্গা, নতুন রেকর্ড গড়া। তবে এখন অনেক বাকি ভাঙতে এখন অনেক রেকর্ড।
বিশাখাপত্তনম এ ওয়েস্ট ইন্ডিজের সাথে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ এই গুলি পূরণ করে দ্রুততম 10 হাজার রানের মাইলস্টোন। এদিন মাত্র 81 রান দরকার ছিল বিরাটের 10 হাজারের মাইস্টোন পূরণ করার জন্য। এবং তিনি সেই ম্যাচে তার 10 হাজার রান সম্পূর্ণ করেন। এর আগে শচীন টেন্ডুলকার 259 ইনিংস খেলে তার 10 হাজার রানের কোটা পূরণ করেন এবং সৌরভ গাঙ্গুলী 263 ছেলে তার 10 হাজার রানের মাইলস্টোন অ্যাচিভ করেন।

কিন্তু বিরাট কোহলির 10 হাজার রান অ্যাচিভ করতে মাত্র 205 ইনিংস লাগান। তিনি দ্রুততম 10 হাজার রান এর মাইলস্টোন কমপ্লিট করেছেন।রেকর্ডের সঙ্গে সঙ্গে বিশাখাপত্তনম নামে তিনি নিজের ক্যারিয়ারের আরেকটি সেঞ্চুরি জুড়ে দেন। এদিন 157 রানে নট আউট থেকে যান বিরাট কোহলি।দ্বিতীয় ওয়ানডে ম্যাচের সেঞ্চুরির পর বিরাট কে এবার একটু শান্ত থাকতে দেখা যাবে যা সচরাচর তার ফ্যান বা ইন্ডিয়া ক্রিকেট টিম দেখতে অভ্যস্ত নয়।

মাঠের মধ্যে বিরাট কলি খুব এ্যাগ্রেসিভ শত রান করলেও তিনি সন্তুষ্ট হন না তার মধ্যে অসন্তুষ্টি, রাগ লক্ষ্য করা যায়। কলির বক্তব্য থেকে, তিনি কী বলতে চেয়েছেন তা বোঝা যায়, মহান ক্রিকেটাররা মুখে কথা বলে না তাদের পারফরম্যান্স কথা বলে দেয়। এদিন 157 রান করার পর এবং সেঞ্চুরি করার পর বিরাট তার ব্যাট তুলে দেখায় এবং বুঝিয়ে দেন যে তার সমতুল্য ক্রিকেট আয় এখন কেউ নেই তিনি সেরা তাই তাকে কিং কোহলি ও বলা হয়।

আরও পড়ুন :