খেলাধুলাদেশনতুন খবরবিশেষ

সঞ্জুকে না পাঠিয়ে সুপার ওভারে কেন এলেন ব্যাট করতে সেই তথ্য ফাঁস করলেন বিরাট কোহলি নিজেই

ভারতীয় ক্রিকেট দল আবারও নিউজিল্যান্ডের হোম গ্রাউন্ডে নিউজিল্যান্ডকে হারাতে সক্ষম হয়েছে আর এইভাবে ভারতীয় দল তাদের যে জয়ের ধারা সেটি অব্যাহত রেখেছে। আর এর দরুন গতকালও লক্ষ্য করা গেছে আবারো একটি সুপার ওভারের ম্যাচ। ভারত বনাম নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের চারটি ম্যাচ আপাতত খেলা হয়েছে যার মধ্যে দুটি ম্যাচে সুপার ওভার লক্ষ্য করা গেছে, আর এই সুপার ওভারের ম্যাচে ভারতীয় টিম দুর্দান্ত প্রদর্শন করে নিউজিল্যান্ডের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়ে এসেছে।

তবে গতকাল ভারতীয় টিম ব্যাট হাতে প্রদর্শন করতে এলে সঞ্জু স্যামসন সেখানে 8 রানে, বিরাট কোহলি 11 রানে ও শ্রেয়স আইয়ার 1 রানে নিজের উইকেট টি হারান। তবে পরবর্তীকালে কে এল রাহুল 39 রান ও মনিশ পান্ডে অপরাজিত থেকে 50 রানের একটি পাড়ি খেলে ও ভারতীয় টিমকে মোটামুটি একটি সম্মানজনক স্কোরে পৌঁছাতে সক্ষম হয় এবং ভারতীয় টিমের স্কোর 165 তে পৌঁছে দেয়। তবে ভারতীয় বোলাররা গতকাল দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে নিউজিল্যান্ডের টিমকে ক্রমশ চাপের মধ্যে রাখে।

পরে কলিন মুনরো কিছুটা প্রতিরোধ ব্যাটসম্যান হিসাবে আত্মপ্রকাশ করলে বিরাট কোহলির অসাধারণ থ্রো এর দরুন রান আউট হন তিনি। তবে গতকাল চমক দেখা মিলে শার্দুল ঠাকুরের বোলিংয়ে যেখানে শেষ ওভারে নিউজিল্যান্ডকে মাত্র 7 রান দরকার ছিল ম্যাচটি জেতার জন্য সেখানে শার্দুল ঠাকুর চমৎকার বোলিংয়ের প্রদর্শন দেখিয়ে ম্যাচটি সুপার ওভারে নিয়ে যান। পরে সুপার ওভারে ব্যাটিং করতে এসে নিউজিল্যান্ডের দল ভারতীয় টিমকে 13 রানের একটি টার্গেট সেট করে। যেটি ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি ও লোকেশ রাহুল সহজেই চেস করে নিয়ে ম্যাচটি নিজেদের নামে করে নেই।

তবে পরবর্তীকালে যখন বিরাট কোহলিকে এই বিষয়ে সংবাদমাধ্যমে তরফ থেকে প্রশ্ন করা হয় তিনি জানান যে প্রথমে রাহুল এবং স্যামসাংকে সুপার ওভারে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত করা হয়েছিল তবে শেষ মুহূর্তে রাহুলের সাথে আলোচনা করে পরিকল্পনার পরিবর্তন করা হয় যেখানে আমি মনে করি চাপের মধ্যে মাঠে অভিজ্ঞ কাউকে থাকা দরকার ছিল তাই স্বয়ং নিজেই রাহুলের সাথে ব্যাটিং করতে গিয়েছিলেন।আর এরই সাথে তিনি আরো জানান যে আমি এই দুই মাস থেকে একটি শিক্ষা পেয়েছি যে ম্যাচের মধ্যে সব সময় শান্ত থেকে কি ঘটছে সেটার ওপর লক্ষ্য রাখা খুবই প্রয়োজনীয় আর সেই সুযোগ যদি আসে তাহলে সেটির সদ্ব্যবহার করা অত্যন্ত প্রয়োজনীয়।

Related Articles

Back to top button