মাটি খুঁড়লেই বেরিয়ে আসছে সোনা! আস্ত সোনার পাহাড় ঘিরে হুড়োহুড়ি, ভাইরাল ভিডিও

এখন মানুষের কাছে খবর পৌঁছে দেওয়ার জন্য সবথেকে বড় মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হওয়া বিভিন্ন ঘটনা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের কাছে পৌঁছে যেতে সময় লাগে কয়েক সেকেন্ড মাত্র। এবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়েছে একটা ভিডিও যে ভিডিওতে দেখা যাচ্ছে একটা জায়গায় মানুষজন শাবল, বেলচা যা পাচ্ছে তাই দিয়ে খনন করছে মাটি। আর সেখান থেকেই পাচ্ছে তারা সোনার মত মূল্যবান ধাতব বস্তু।

ঘটনাটি ঘটেছে কঙ্গোর সাউথ কিভু এলাকায়। এই ভিডিওর মাধ্যমে দেখা যাচ্ছে একটি পাহাড়ে প্রচুর মানুষ সেখানে বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে মাটি কাটছে। মাটি গুলোকে তারা সংগ্রহ করে নিচ্ছে বস্তা বা ব্যাগের মাধ্যমে।

কঙ্গোর সাউথ কিভু এলাকায় মাটি কাটলে সোনা পাওয়া যাচ্ছে বলে খবরটি চারিদিকে ছড়িয়ে পড়তেই। ওই স্থানে প্রচুর মানুষ এসে ভিড় করেছে। যে যেমনভাবে পারছে মাটি কাটছে। কেউ কেউ আবার মাটি নিয়ে কোনোরকমে পড়িমড়ি করে বাড়িতে চলে যাচ্ছে। যাতে কেউ তার কাছ থেকে শোনা গুলি ছিনিয়ে নিতে না পারে। মাটিগুলোকে ধুয়ে ফেললে সে থেকে পাওয়া যাচ্ছে সোনা।

এই ঘটনার ব্যাপারে সাউথ কিভু-র খনি মন্ত্রী ভেনান্ত বুরুমে মুহিগিরওয়া জানিয়েছেন, ‘এভাবে কেউ মাটি কেটে সোনা নিয়ে যেতে পারেন না। সোমবার থেকেই সরকারী ভাবে এই সোনা তোলার কাজ বন্ধ করে দেওয়া হবে। এরপর থেকে শুধুমাত্র যাদের মাইনিং রেগুলেটরের রেজিস্ট্রেশন রয়েছে, অর্থাৎ সোনা সংগ্রহের পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিদেরকেই এই কাজ করতে দেওয়া হবে’

এইভাবে কোনো জায়গার মাটি কাটলে তাঁর থেকে যে পাওয়া যায়‌। এমন ঘটনা আমরা এর আগে কখনো দেখিনি। তাই এই ভিডিওটি দেখে আমাদের অবাক হওয়ারই কথা। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আপলোড হতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়। দেখুন সেই ভিডিওটি…