ধারা 370 বিলুপ্ত করে মোদী আমাদের নতুন জীবন দিয়েছে, আমরা উনার সাথে আছি: কাশ্মীরি মেয়ে।

ভারতীয়দের জন্য বিশেষ করে জম্মু-কাশ্মীর বাসিন্দাদের জন্য সুখবর যে জম্মু-কাশ্মীর পরিস্থিতি আস্তে আস্তে শান্ত হচ্ছে। উধমপুর ও সাম্বার পরে শুক্রবার জম্মুতে 144 ধারা তুলে নেওয়া হয়েছে। আগামীকাল অর্থাৎ সোমবার থেকে জম্মুতে সমস্ত স্কুল-কলেজ চালু হয়ে যাবে। একই সাথে কাশ্মীরের সমস্ত জিনিস আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করছে। রাজ্যপাল সত্যপাল মালিক কাশ্মীরের কিছু জায়গা পরিদর্শন করেছেন এবং বলেছেন রাজ্যের পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে।

এর সঙ্গে তিনি বলেন প্রদেশে পুরোপুরি শান্তি প্রতিষ্ঠা করা হবে। এই প্রসঙ্গে বিজেপি নেতা রাম মাধব কাশ্মীরের একটি মেয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। ঐ ভিডিওটিতে দেখা গেছে কাশ্মীরের একটি মেয়ে 370 ধারা তুলে নেওয়া জন্য মোদি সরকারের পক্ষে গেছে। মেয়েটি বলেছে কাশ্মীরে 370 ধারা তুলে নেওয়ায় মোদি সরকার কাশ্মীরের জন্য আলো কাজ করেছে। আমি বলছি পুরো বিশ্ব এবং কাশ্মীরের সবাইকে মোদি সরকারের সমর্থন করা উচিত।

370 ধারার ফলে কাশ্মীরে সন্ত্রাসের সৃষ্টি হচ্ছিল।কাশ্মীরের যুবক যুবতী দের জীবনযাত্রা 370 ধারার জন্য নষ্ট হয়ে যাচ্ছিলো। মোদি সরকার এই সবের থেকে আমাদের মুক্তি দিয়েছে। কাশ্মীরি মেয়েটি আরও বলেন, যে সমস্ত নেতারা কট্টরপন্থীদের উস্কানি দিচ্ছে তাদের সরকার গ্রেফতার করে একদম ঠিক কাজ করেছে। কাশ্মীরি মেয়েটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়ে গেছে। তিনি জানান সরকার সাধারণ মানুষের উপর কোনো অত্যাচার করেননি। যদিও ভারতে পদক্ষেপ কে ঘিরে পাকিস্তান আক্রশিত কারণ পাকিস্তানের রাজনীতি চলে কাশ্মীর কে কেন্দ্র করে। কিছুদিন আগে পাকিস্তান আফগানিস্তান ইস্যুতে আমেরিকার সাথে এক চুক্তি করে। তাই পাকিস্তান আমেরিকা দের কাছ থেকে যে ফান্ড পেত তা দিয়ে তারা কাশ্মীর ঘাঁটিতে আতঙ্ক সৃষ্টি করার উদ্দেশ্য ছিল।

কিন্তু পাকিস্তানের এই চাল ভারত আগেই বুঝে কাশ্মীরে 370 ধারা তুলে নেয়। ফলে পাকিস্তানের সমস্ত পরিকল্পনার উপর জল ঢেলে দেয় ভারত সরকার। এখন জম্মু-কাশ্মীর একটা আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল এবং লাদাখ একটি আলাদা কেন্দ্রশাসিত প্রদেশ। জম্মু- কাশ্মীর এখন পুরোপুরি ভাবে কেন্দ্রশাসিত অঞ্চল অর্থাৎ ভারত সরকারের অধীনে। 370 ধারা অপসারণ করার পর পাকিস্তান ভারতের সাথে সমস্ত বিনিয়োগ বন্ধ করে দিয়েছে এই মুহূর্তে। বিশেষজ্ঞদের মতে পাকিস্তানি পদক্ষেপ নিলে নিজের পায়ে নিজে কুড়াল মারবে।

Related Articles

Back to top button