দেউলিয়া হওয়ার পথে Vi ! গ্ৰাহকেরা পাচ্ছেন না দ্বিগুণ ডাটা, বন্ধ হচ্ছে একাধিক সুবিধা

জিও ( Reliance Jio) আসার পূর্বে টেলিকম বাজারে যথেষ্ট নামি কোম্পানি হিসেবে ছিল ভোডাফোন (Vodafone) এবং আইডিয়া (Idea) টেলিকম কোম্পানি। জিও টেলিকম কোম্পানি বাজারে আসার পর তাদের ব্যবসার মন্দা ঘটতে থাকে চরমপর্যায়ে। তাই সেই ক্ষতি থেকে নিজেকে সামলাতে ভোডাফোন ও আইডিয়া এই দুই টেলিকম কোম্পানি মিলিত ভাবে তাদের ব্যবসা শুরু করেছিলো ৩১ আগস্ট ২০১১।এই মিলিত কোম্পানির নাম হয়েছিল ভোডাফোন আইডিয়া লিমিটেড(Vodafone Idea Limited)।

কিন্তু তাতে সেভাবেও তাদের লাভ পূর্বের মত হচ্ছিল না। তাই তারা গ্রাহকদের আকর্ষণ করার জন্য ৮ই জুন ২০২১ নতুন ফোরজি ডবল ডাটা অফার এনেছিল। কোম্পানি এতে দৈনিক ২GB ডেটার সঙ্গে আরো ২ GB অর্থাৎ মোট ৪ GB ডেটা পাচ্ছিল গ্রাহকেরা।কিন্তু তা শীঘ্রই বন্ধ করতে চলেছে এই Vi টেলিকম কোম্পানি।এখন থেকে সেই আগের মতই শুধুমাত্র ২GB ডেটা মিলবে অর্থাৎ অনেকটাই কম পাবে গ্রাহকেরা।

তবে সারাদেশে মধ্যে শুধুমাত্র অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় এই অফার বন্ধ করার হয়েছে। তবে অন্যান্য রাজ্যে এই অফার এখনো বিদ্যমান রয়েছে। তবে কিছু বিশেষজ্ঞরা মনে করছেন, একবার যখন দুটি সার্কেলে বন্ধ করা হয়েছে এই বিশেষ অফারটি তখন অন্য সার্কেলে ও বন্ধ করতে পার এই ভি কোম্পানি। কারণ যথেষ্ট আর্থিক সংকটে ভুগছে এই টেলিকম কোম্পানি। তার কিছুটা যে তারা রাস টানবে সেটাই প্রত্যাশিত। বর্তমানে ডাবল বেনিফিট ২১৯, ৪৯৯ ও ৬৯৯ প্যাকে পাওয়া যায়।

নিম্নে বর্তমান প্যাক গুলির বিবরণ জেনে নেওয়া যাক-

Vi ₹501 prepaid plan:–

এই প্যাকে দৈনিক ৩ জিবি ডেট, ২৮ দিনের ভ্যালিডিটি সহ পাওয়া যায়। আনলিমিটেড কলিং ও ফ্রী ১০০ এসএমএস করা যাবে দিনে। এছাড়া ১ বছরের জন্য Disney+ Hotstar দেখা যাবে ও একই সঙ্গে ব্যবহার করা যাবে Vi movies and tv অ্যাপ।

Vi ₹595 prepaid plan:–

এই প্যাকে আছে ২ জিবি ডেটা সহ আনলিমিটেড কলিং ও দিনে ১০০এসএমএস। এছাড়া আছে রোলওভার বেনিফিট। ৫৬ দিনের ভ্যালিডিটি আছে এই স্কিমে।এতে ১ বছরের জন্য Zee 5 primium দেখা যাবে।এছাড়া মিলবে Vi movies and tv দেখার সুযোগ।

Vi ₹701 prepaid plan:–

এতে দৈনিক ৩জিবি ডেটা মিলবে। এছাড়াও আছে আনলিমিটেড কলিং ও দিনে ১০০ এসএমএস। ১ বছরের জন্য Disney+ Hotstarদেখার সুযোগ। অতিরিক্ত বেনিফিট থাকছে সপ্তাহে রোল ওভার বেনিফিট। রাতে হাইস্পিড ইন্টারনেট ও Vi movies and tv দেখার সুযোগ।

Vi ₹901 prepaid plan:–

এতে ৮৪ দিনের জন্য দৈনিক ৩gb করে যেটা মিলবে সাথে থাকছে ফ্রী ১০০এসএমএস। এতেও আছে Disney+ Hotstarএর সুবিধা। অতিরিক্ত হিসাবে আছে ১৬ জিবি ডেটা।