গানের সাথে সাথে হাতের তালু দিয়ে নানান বাদ্যযন্ত্রের শব্দ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

এই পৃথিবীর প্রতিটি মানুষের মধ্যেই কোনো না কোনো প্রতিভা লুকিয়ে থাকে। তা সে খেলাধুলা, গান, আঁকা, কবিতা বলাই হোক না কেনো এই ধরনের প্রতিভা প্রতিটি মানুষের মধ্যেই আছে আর সেই প্রতিভাকে বর্তমান যুগে নানা স্থানে ছড়িয়ে দেওয়ার জন্য তৈরি হয়েছে আজকের এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। প্রায় নিত্যদিনই এই সোশ্যাল মিডিয়া জুড়ে একাধিক প্রতিভা ভাইরাল হতে দেখা যায় ভিডিও রূপে। আর এবার ও এক ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে দেখা যাচ্ছে। যেখানে কলকাতার এক শিক্ষকের গান গাওয়ার সাথে হাতের তালুতে করে নানা বাদ্যযন্ত্রের শব্দ আবিষ্কারের প্রতিভার খোঁজ মিলল এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

বর্তমানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রতিভা উপস্থাপনের এক মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষের প্রতিভাকে আর এক প্রান্তের মানুষের কাছে পৌঁছে দেয় এই সোশ্যাল মিডিয়া। আজ আমি এই সোশ্যাল মিডিয়াতে এক অসাধারণ প্রতিভাবান মানুষের সন্ধান পেয়েছি। যার প্রতিবাদ সত্যিই অকল্পনীয়।

এই শিক্ষকটির নাম রাজা ব্যানার্জি। ইংরেজি বিভাগে মাস্টার ডিগ্রী করার পর বর্তমানে তিনি একটি স্কুলের শিক্ষক পদে সম্পৃক্ত আছেন। সেই কোন ছোট্টবেলা থেকেই তিনি অবসর সময়ে গান গাইতে শুরু করেন। তবে শুধু গানের প্রতি তাঁর অগভীর ভালোবাসা নয়। তিনি গানের সাথে নানা বাদ্যযন্ত্রের শব্দকে তুলে ধরেন হাতের তালুর আওয়াজের মাধ্যমে। হাতের তালু দিয়ে তিনি ডুগডুগি তবলার আওয়াজকে সুন্দর ভাবে উপস্থাপন করেন।

আজ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খুঁজে পেলাম রাজাবাবুর অসাধারণ সুরেলা কন্ঠে ‘দুই ভাই’ ছবি থেকে গৌরীপ্রসন্ন মুখোপাধ্যায়ের লেখা, হেমন্ত মুখোপাধ্যায়ের সুর এবং কন্ঠ উপস্থাপন করা ‘তারে বলে দিও সে যেন আসে না’ গান টি। যদি আপনারা এই গানটি এখনো না শুনে থাকেন তাহলে নিচের লিঙ্কে ক্লিক করে অবশ্যই শুনে নিন।