এবার বেরিয়ে এলো উত্তরাখন্ডের নির্বাচনের ফলাফল। কংগ্রেসকে হারিয়ে বিপুল ভোটে জয়ী হলো বিজেপি সরকার।

ইতিমধ্যে নিয়ে এলাম আপনাদের জন্য এক বিরাট নিউসের আপডেট। যথারীতি উত্তরাখন্ডে হওয়া পৌরসভা নির্বাচনের ফলাফল বেরিয়ে এসেছে। যেখানে জানা গিয়েছে , উত্তরাখণ্ডের পৌরসভা নির্বাচনের সভাপতি ও মেয়ার পদের জন্য মোট 84 টি আসনের উপর সারারাত্রি গণনা করার পর বেরিয়ে এসেছে বুধবার সকালে 83 টি আসনের ফলাফল।
নিঃসন্দেহে ভারতীয় জনতা পার্টি 34 টি আসনে জয়লাভ করেছে। যেখানে কংগ্রেস পার্টির হাতে 25 টি আসন রয়েছে, সেখানে অন্য দলীয় পার্টিগুলির 23 টি আসন জয় করে নিজেদের অস্তিত্ব কে তুলে ধরেছে।

যদিও আশ্চর্য বিষয় AAP, সপা,ক্ষেত্রীয় পার্টি গুলি এবার বিলীন হয়ে গেছে।জানিয়ে দিয়, মেয়ার পদের জন্য 7 টি আসনের ফল প্রকাশিত করা হয়েছে তার মধ্যে রয়েছে, হালদাভানি, হরিদ্বার ,কোটাদ্বার, কাশিপুর ঋষিপুর দেরাদুন ইত্যাদি। নিঃসংশয়ে বিজেপি সাতটির মধ্যে পাঁচটি আসনে জয়লাভ করেছে এবং কংগ্রেস পেয়েছে দুটি আসন ।জানা গিয়েছে দেরাদুনের মধ্যে কংগ্রেসের পার্থী দিনেশ আগারওয়াল কে 35,632 ভোটে হারিয়ে সুনীল উনিনান জয়লাভ করেছেন ।

তবে এই প্রথমবার কংগ্রেসের হেমোলতা নেগী কোটাদ্বারে নিজের দলের স্থায়িত্ব পাকা করেছে। গত 2013 সালের নগর নিগমে ইভিএম এর ব্যবহার করা হয়েছিল।২০১৯ এর আগত লোকসভা নির্বাচনের আগে বিজেপির এই সাফল্য কংগ্রেস সহ বাকি বিরোধী দলগুলির হতাশার সৃষ্টি করেছে। কাল রাত 12 টা থেকেই ভোট গণনার বিষয় চর্চার মধ্যে রয়েছে। আর এবার ফল বেরিয়ে আসা নিয়ে উত্তরখণ্ডে রাজনীতি জমে উঠেছে।