3 জিবি ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা, জিওর নতুন 75 টাকার প্ল্যানে থাকছে বড়সড় চমক

জিও মানেই একের পর এক চমক সেই রকমই এবার জিও তার গ্রাহকদের জন্য হাজির হয়েছে একটি দুর্দান্ত অফার নিয়ে। এই প্ল্যানটি যদিও কেবলমাত্র জিও ফোন গ্রাহকদের জন্য। প্ল্যানটিতে মাত্র ৭৫ টাকা খরচ করতে হবে জিও ফোন গ্রাহকদের। জিওর এই নতুন প্ল্যানটি বর্তমান বাজারে সবথেকে সস্তার। কিছুদিন আগেই জিও ফোনের দুটি রিচার্জ প্লান ৩৯ এবং ৬৯ বন্ধ করে দেওয়া হয়েছে। মাই জিও অ্যাপ এ এই প্ল্যান দুটি আর দেখতে পাওয়া যায় না। এখনো আপডেট জিও ফোন নেক্সট লঞ্চ হয়নি ভারতে। তবে সূত্রের খবর অনুযায়ী দীপাবলীর আগেই জিও তুলে দেবে তার গ্রাহকদের হাতে জিও ফোন নেক্সট।

জিওর নতুন এই ৭৫ টাকার প্ল্যানটিতে জিও ফোন গ্রাহকেরা পেয়ে যাবেন আনলিমিটেড কল করার সুবিধা ও দৈনিক ৫০ টি করে মেসেজ কোন অতিরিক্ত রিচার্জ ছাড়াই, ২৮ দিনের বৈধতার সঙ্গে। এছাড়াও পেয়ে যাবেন জিও সিনেমা, জিও টিভি, জিও ক্লাউড, জিও নিউজ এর মত অন্যান্য সুবিধা গুলি। সব মিলিয়ে ৭৫ টাকায় ৩ জিবি ডেটা উপভোগ করার সুবিধা পাবেন গ্রাহকরা। তার ছাড়াও থাকছে ২০০ এমবি করে প্রতিমাসের বুস্টার। এই আকর্ষণীয় অফার টি গ্রাহকদের কাছে খুশির জোয়ার নিয়ে আসবে বলে আশা করা যায়।

রিলায়েন্স কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে জিও ফোন নেক্সট লঞ্চিং ডেট পিছিয়ে যাওয়ার কারণটি হল চিপসেটের অভাব। গণেশ চতুর্থী দিনই রিলায়েন্স এর কথা ছিল তার গ্রাহকদের হাতে জিও ফোন নেক্সট উপহার দেওয়ার। কিন্তু এই লঞ্চিংয়ের দিন পিছিয়ে যাওয়ায় কম্পানি অত্যন্ত দুঃখিত তার গ্রাহকদের প্রতি। সূত্রের খবর আপাতত জিও ফোন নেক্সট ফন্ট ট্রায়াল রানে রয়েছে এবং দীপাবলীর সময় অর্থাৎ ৪ নভেম্বর ফোনটি লঞ্চ করা হবে বলে মনস্থির করেছে মুকেশ আম্বানির কম্পানি। ১০ সেপ্টেম্বর ডেড লাইন ছিল এই চিপসেট লঞ্চিং এর।

কিন্তু এই লঞ্চিং ডেট এতোখানি পিছিয়ে যাওয়ায় জিওর শেয়ারে অনেকখানি প্রভাব পড়েছে। যার কারণে আরও নামিদামি অন্যান্য কোম্পানির শেয়ারে ও অনেক প্রভাব পড়েছে। রিলায়েন্স এর বার্ষিক সম্মেলন গত মাসের শেষের দিকে অনুষ্ঠিত হয়েছিল সেখানেই আম্বানি ঘোষণা করেন জিও ফোন নেক্সট লঞ্চের ব্যাপারে।

তখন থেকেই এই ফোনটি নিয়ে জনতার আগ্রহের শেষ নেই। জিও ফোন নেক্সট হল একটি স্মার্টফোন যার মধ্যে রয়েছে গুগলের অপারেটিং সিস্টেম, এটি একটি অ্যান্ড্রয়েড ফোন,যাতে গুগল প্লে স্টোর আছে। সূত্রে খবর থেকে জানা যায় মাত্র ৫০০০ টাকার কম দামে এই ফোনটি ভারতের লঞ্চ হতে পারে।এত কম দামে যদি অ্যান্ড্রয়েড ফোন লঞ্চ হয় তা একপ্রকার অভাবনীয় হবে বলে মত বিশেষজ্ঞদের।