ট্যারিফ প্ল্যানের দাম বাড়িয়ে বড় ধাক্কা খেলো জিও! ফিরিয়ে আনা হচ্ছে জিওর জনপ্রিয় দুটি প্ল্যান…

গত তিন বছর ধরে দেশে জুড়ে জিও যে বিপ্লব এনেছিল তার জেরে দেশের অন্যান্য টেলিকম কোম্পানিগুলি সংকটের মুখে পড়েছিল এমন কী অনেক কোম্পানি তো দেশ ছেড়ে বিদায় নিয়ে নিয়েছে জিওর দরুনই। একের পর এক দুর্দান্ত অফার ও তার সাথে একের পর এক ডিসকাউন্টের দরুন সকলকে মাতিয়ে রাখার মত অফার নিয়ে হাজির হতো জিও। যার ফলে শুধু মোবাইলের জন্য নয়, বাড়ির জন্য জিও কানেকশন এর উপর নির্ভর হয়ে পড়েছেন অনেকে।

অনেকেই আবার জিও ফাইবার কেবল ব্যবহারের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। তবে এবার জিও মোবাইল কানেকশন এর জন্য অক্টোবর মাস থেকে আইইউসি চার্জের দরুন জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার দরুন 6 পয়সা মূল্য ধার্য করায় জিওর চাহিদা কিছুটা হলেও হ্রাস পেয়েছে আগের তুলনায়।কিন্তু জনপ্রিয়তা প্রায় একই থেকে গিয়েছিল কারণ অন্যান্য কোম্পানি গুলিও যেমন ভোডাফোন- আইডিয়া, এয়ারটেল এরাও আইইউসি চার্জ লাগু করার কথা জানিয়েছিল 3 ডিসেম্বরের পর থেকে।

তবে তারপর আবার বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে তাদের তরফ থেকে কোনো IUC চার্জ কার্যকর করা হবে না, কিন্তু জিওর তরফ থেকে এরকম কোন বিবৃতি বেরিয়ে আসেনি যার ফলে এখন জিওর চাহিদা আগের তুলনায় অনেকটাই হ্রাস পেয়েছে। টেলিকম সেক্টরে দিনদিন লোকসানের জেরে ভোডাফোন- আইডিয়া, এয়ারটেল তাদের ট্যারিফ প্ল্যানের রেট বাড়ানোর পরিকল্পনা নেই। ফলে 3 ডিসেম্বরের পর থেকে আর ভোডাফোন, আইডিয়া, এয়ারটেল এই একই পথ বেছে নিয়েছে জিও, বৃদ্ধি পেয়েছে জিওর ট্যারিফ প্ল্যানের রেট।

দাম বাড়ানোর সাথে সাথে জিও তরফ থেকে তাদের বেশি চলতি প্ল্যান 98 টাকা এবং 149 টাকার প্ল্যান দুটি তুলে দেয়। যার ফলে জিওর গ্ৰাহকেরা সমস্যায় পড়ে যান। জিও যে 98 টাকার প্ল্যানটি ছিল যার দরুন জিও তাদের গ্রাহকদের 2 জিবি করে ডাটা এবং আনলিমিটেড ফ্রি কলিং এর সাথে 300 টি এসএমএসের সুবিধা দিয়ে থাকতেন যার বৈধতা থাকতো 28 দিনের জন্য।তবে এখন ফ্রি মিনিট তো দূরের কথা নেটের গল্প শেষ হয়ে গেছে। সাথে সাথে কমেছে আগের তুলনায় অনেক জিওর স্পিড ও।

অন্যদিকে জিওর যে 149 টাকা প্ল্যানটি ছিল তার দরুন সকল গ্রাহকেরা 1.5 জিবি করে ডাটা সাথে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং করার সুবিধা সাথে থাকতো, ও এসএমএসের সুবিধা যার বৈধতায় থাকতো 28 দিনের জন্য। তবে এবার এই দুটো পুরনো প্ল্যান ফিরিয়ে আনার কথা ভাবছে জিও কারণ জিও বিপ্লবে ভাটা পড়লে নিজেদের ব্যবসা আটকানো চিন্তায় রয়েছে জিও।

Related Articles

Close