তুলসী পাতা খেলে এই বিপদজনক রোগগুলি থেকে পাবেন মুক্তি, জেনে রাখুন কাজে লাগবে !

আমরা হয়তো অনেকেই জানি বা শুনেছি তুলসী পাতার নানান গুন আছে।তুলসী পাতা সর্দি-কাশি কমাতে অনেক সাহায্য করে। সর্দি-কাশি হলে তুলসী পাতা আমরা অনেক সময় খেয়ে থাকি। সর্দি-কাশি ছাড়াও ছোটো বড়ো নানান ধরনের রোগ সরাতে সক্ষম এই তুলসী পাতা।আজ আমরা তুলসী পাতার গুনগুন সম্পর্কে আলোচনা করবো –

1.লিভারের কর্ম ক্ষমতা বাড়াতে সাহায্য করে তুলসী পাতা।প্রতিদিন তুলসী পাতা খেলে লিভারে জমে থাকা টক্সিক ধিরে ধিরে আমাদের শরীর থেকে বেরিয়ে যায়। ফলে আমাদের শরীরের অন্য তম গুরুত্বপূর্ণ অংশ লিভারের কার্য ক্ষমতা অনেকটাই বেড়ে যায়।

2. তুলসী পাতার আর একটি বিশেষ গুন আছে, এই পাতা আমাদের শরীরের ওজন কমাতে সাহায্য করে।মানব দেহে যে অতিরিক্ত মেদ জমা হয় যার কারনে আমাদের দেহে ওজন বেড়ে যায়, তুলসী পাতা খেলে সেই মেদ মানব দেহ থেকে অপসারিত হয়ে যায়।

3.ভিটামিন-এ র অভাবে আমাদের যে চোখের সমস্যা হয়, তুলসী পাতা নিয়মিত খেলে এই সমস্যা দূর হয়ে যাবে।

4. আপনারা কি জানেন তুলসী পাতা যদি প্রতিদিন খাওয়া হয় তাহলে ক্যান্সার থেকে আপনি দূরে থাকবেন। রোজ সকলে তুলসী পাতা চিবিযে খেলে ওরাল ক্যান্সারের মতো আরো জটিল রোগ সরাতে সাহায্য করে।
5. পাকস্থলী সম্পর্কিত বিভিন্ন রোগ যেমন, আলসার, ব্লটিং, গ্যাসটিক, প্রভৃতি রোগ নির্মুল করতে তুলসী পাতার ভূমিকা অপরিসীম। নিয়মিত এক চামচ মধু এবং তুলসী পাতা খেলে সমস্ত রকমের পেটের রোগ আপনার থেকে দূরে থাকবে।
তাহলে আমরা যদি প্রতিদিন তুলসী পাতা খায়, আমরা 12 মাস সুস্থ থাকতে পারবো।

Related Articles

Open

Close