হাইওয়েতে চলন্ত ৪৫০ গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাকের উপর বজ্রপাত, ভয়ঙ্কর কাণ্ডে আতঙ্ক গোটা এলাকাবাসী

মঙ্গলবার ২৩ মার্চ জয়পুর-কোটা হাইওয়ের এনএইচ ৫২ এর উপর ভয়ঙ্কর এক দুর্ঘটনা ঘটে। গ্যাসের সিলিন্ডার ভর্তি ট্রাক এর উপর বজ্রপাত হয়। তার জেরেই ট্রাকের মধ্যে বৃহদাকার আগুন লেগে যায়। দু’ঘণ্টার ওপর ধরে চলে এই বিস্ফোরণ। এই বিস্ফোরণের জেরে গোটা এলাকা কার্যত স্তব্ধ হয়ে গেছে। এই বিস্ফোরণের জেরে গুরুতর আহত হয় ট্রাকের ড্রাইভার এবং খালাসী।

 

মঙ্গলবার গভীর রাতে হনুমান নগর এলাকায় জয়পুর-কোটা হাইওয়ের উপর দিয়ে গ্যাসের সিলিন্ডার ভর্তি একটি ট্রাক যাচ্ছিল। ওই ট্রাকের মধ্যে ৪৫০ টি গ্যাস ভর্তি সিলিন্ডার ছিল। হাইওয়ের উপর দিয়ে চলতে চলতে ট্রাকটির মধ্যে বজ্রপাত হয়।

 

 

বাজ পড়ার সাথে সাথেই ট্রাকটি উল্টে যায়। সাথে সাথেই বৃহদাকার বিস্ফোরণের সৃষ্টি হয়। বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। স্থানীয় সূত্রে জানা গেছে প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে এই বিস্ফোরণ পর্ব। চারিদিক এখনো স্তব্ধ। আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকাতে। এলাকাটা পুলিশ বাহিনী দিয়ে ঘিরে রাখা হয়েছে।

বজ্রপাত হওয়ার ১৫ ঘণ্টা পরও এন এইচ ৫২ সড়কপথে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। পথে আটকে পড়েছে কোটা, আজমের ও জয়পুর যাওয়ার সমস্ত যানবাহন। আজ বেলা বাড়ার সাথে সাথেই ওই যানবাহনগুলোকে অন্য রাস্তা দিয়ে গন্তব্যস্থলে পাঠানো হয়েছে। গ্যাস কোম্পানির কর্মচারীদের খবর দেওয়া হয়েছে ঘটনাস্থল থেকে বহুদূরে সিলিন্ডারের টুকরো ছড়িয়ে পড়েছে।

 

এই ঘটনায় মারাত্মকভাবে জখম হয়েছে ট্রাক্টরের ড্রাইভার এবং খালাসী। তাঁদের তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।