মৌলবাদীদের নানান বাঁধা সত্বেও তিন তালাক বিরোধী আইন তৈরি হবে,স্পষ্ট জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আপনারা তো জানেনই কিছুদিন ধরেই ” তিন তালাক ” প্রথা নিয়ে অনেক সমালোচনার মধ্যে পড়তে হচ্ছে মুসলিম সমাজকে। তার মধ্যেই এবার আসছে এক বিশেষ খবর যেখানে বলা হচ্ছে কেন্দ্রীয় সরকার তিন তালাকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে।ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার তিন তালাকের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আদেশ অনুযায়ী নতুন নিয়ম তৈরি করছে। শুধু তাই নয়, তিন তালাককে ফৌজদারি অপরাধ বলে, অপরাধী ব্যক্তিকে শাস্তি দেওয়ার আইন তৈরি করা হয়েছে ।বিগত বছর কেন্দ্রীয় সরকার তিন তালাকের বিরুদ্ধে আইন পাস করলেও, সে বিল এখনও পর্যন্ত পাস হয়নি।

লোকসভায় সংখ্যাগরিষ্ঠ দিক থেকে এনডিএর নেতৃত্বাধীন বিজেপি , তবুও রাজসভায় বিল পাস হলেও উচ্চকক্ষের বিরোধীদের নানারকম বাঁধার জন্য আটকে রয়ে গেছে সেই বিল। এর কারণ হলো, বিরোধীরা কোনমতেই তিন তালাককে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করতে চাইছে না।

এবার এই বিষয়ে শেষমেশ মুখ খুললেন মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । শনিবার গুজরাটের মহিলা মোর্চা আন্দোলনে তিনি জানান, মুসলিম মহিলাদের সামাজিক ন্যায়বিচার দিতে হবে তাদের সাথে এই জুলুম আর করা যাবে না। মৌলবাদী ও বিরোধীদের বাধা কাটিয়ে কেন্দ্রীয় সরকার খুব শীঘ্রই আনতে চলেছে এই নতুন আইন।

শুধু তিন তালাক নিয়ে নয় আরো মুসলিম মহিলাদের সামাজিক উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকার কি কি করেছে তা নিয়েও তিনি মুখ খুললেন , মুসলিম সামাজিক মহিলাদেরকে যেমন করে হোক তাদের সামাজিক অধিকার অধিকার কেন্দ্রীয় সরকার দেবেই।

তার বক্তব্য,মেহরম (পুরুষ অভিভাবক) ছাড়াই মুসলিম মহিলাদের হজে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এছাড়াও ওই সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী মহিলাদের স্বনির্ভর হওয়ার নানা রকম কথা উল্লেখ করেন।

আরো এরকম নতুন নতুন পোস্টের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

More Stories
একই দামে দ্বিগুণ ডাটা প্ল্যান নিয়ে হাজির ভোডাফোন- আইডিয়া সংস্থা এবার থেকে একাধিক প্রিপেড প্ল্যানে পাবেন দ্বিগুণ ডাটা…