তৃণমূল দলে আবারো বড়োসড়ো ভাঙ্গন! আগামীকালই ৫ হাজার কর্মী নিয়ে বিজেপিতে যোগ দিবেন তৃণমূল নেতা

এতদিন দলে থাকলেও  ‘বেসুরো’ হয়েছেন হাওড়ার অনেক তৃণমূল কংগ্রেস নেতা  মন্ত্রী। এবার দলে শুরু হল ভাঙন। আগামিকাল বিজেপিতে (BJP) যোগ দিচ্ছেন তৃণমূল (TMC) নেতা শ্রীকান্ত ঘোষ। জানা যাচ্ছে, তাঁর সঙ্গে প্রায় ৫০০০ তৃণমূল কর্মী, সমর্থক গেরুয়া শিবিরে যোগ দেবেন। সুত্রের খবর,  এরমধ্যে একটা বড় অংশ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ।

জানা গিয়েছে, আজ সকালে  দীর্ঘক্ষণ  বিজেপি (BJP) সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে বৈঠকে আগামী দিনের কর্মসূচি কী হবে সেই প্রসঙ্গে আলোচনা করেন৷  এরপরই শ্রীকান্ত ঘোষ তোপ দাগেন, “২০০৮ সাল থেকে তৃণমূল করছি। কিন্ত দল কোনও যোগ্য সম্মান দেয়নি।” তাঁর বিস্ফোরক অভিযোগ, “শুধু লুটেছে আমায়।” তাঁর টাকাতেই তৃণমূলের (TMC) অনেক বড় অনুষ্ঠান হয়েছে বলে দাবি করেন তিনি। কিন্তু দল  এতদিন কোনও সম্মান দেয়নি। তাই এই দলে আর থাকতে চান না তিনি৷ যদিও শ্রীকান্ত ঘোষের দাবির প্রেক্ষিতে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায় নি৷

 

টানা সাড়ে ছয় ঘণ্টা ধরে ১২০ টি ভাষায় গান গেয়ে দুবাইয়ে বিশ্ব রেকর্ড ভারতীয় তরুণীর

শ্রীকান্ত ঘোষ  মধ্য হাওড়া ও দক্ষিণ হাওড়া কেন্দ্রের দায়িত্বে ছিলেন৷ আগামী বিধানসভা নির্বাচনে এই দুই কেন্দ্রে বিজেপি না জিতলে রাজনীতি ছেড়ে দেবেন বলেও এদিন চ্যালেঞ্জ জানিয়েছেন শ্রীকান্ত ঘোষ। তিনি আরও বলেন, “তৃণমূলের আরও অনেক নেতা, মন্ত্রী দল ছেড়ে দেবে। কারণ, এখানে কারোর কোনও ক্ষমতা নেই। দলটা একটা কোম্পানিতে পরিণত হয়েছে। যার সদর দফতর কালীঘাট থেকে বর্তমানে ডায়মন্ডহারবারে হয়েছে।”

আগামিকাল হাওড়া ময়দানে বিজেপির যোগদান মেলা অনুষ্ঠিত হবে । তার আগে ডুমুরজলা থেকে মিছিল করবে বিজেপি। এই মিছিলে উপস্থিত থাকবেন দিলীপ ঘোষ, মুকুল রায়, শুভেন্দু অধিকারী ও অর্জুন সিংয়ের মত নেতারা। এই মেলা থেকেই বিজেপিতে  যোগ দেবেন শ্রীকান্ত ঘোষ।