আবারো দলে বড়োসড়ো ভাঙ্গন! ফের তৃণমূল নেতার বিজেপিতে যোগদান

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ছাত্র নেতা সুজিত শ্যাম। আজ বিজেপির কার্যালয়ে মুকুল রায়, শান্তনুর ঠাকুরদের উপস্থিতিতে বিজেপির দলীয় পতাকা হাতে তুলে নিলেন সুজিত। বিজেপিতে যোগ দিয়ে সুজিত বলেন, ” মমতা বন্দ্যোপাধ্যায় কে দেখে 16 বছর আগে তৃণমূল করেছিলাম৷ এরপর দেখলাম যারা নন্দীগ্রামের গণহত্যাকে সমর্থন করেছিল, যারা রাজ্যে আবার বাম সরকার গড়ার সংকল্প নিয়েছিল তারাই এখন মমতা দিদির কাছের লোক হয়ে উঠেছে।

 

ওনার বিরুদ্ধে যারা প্রচার করেছিল তারাই এখন ওনার মঞ্চে দাঁড়িয়ে বড় বড় ভাষণ দিচ্ছে। আমি এই তৃণমূলকে সমর্থন করেছিলাম না। “প্রসঙ্গত মুকুল রায়ের সঙ্গে অনেকদিনের সম্পর্ক সুজিত শ্যামের৷ বাঁকুড়া জেলা থেকে ছাত্র রাজনীতি করা শুরু করেন সুজিত৷ মুকুল রায় যখন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন তখন সুজিত ছিল মুকুল ঘনিষ্ঠ। 2017 তে মুকুল রায় বিজেপিতে যোগ দিতেই গুঞ্জন ছড়িয়েছিল এবার সুজিত শ্যাম বিজেপিতে যোগ দেবেন।

আজ রাত থেকেই জারি হতে পারে নাইট কারফিউ, চিঠি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

কিন্তু তখন বিজেপিতে যোগ না দিলেও অবশেষে সুজিত শ্যাম বিজেপিতে এলেন। সুজিত শ্যামের অভিযোগ, দলের তরফ থেকেই তার বিরুদ্ধে মিথ্যা মামলা করে তাকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। তাকে ছাত্র অথবা যুব সংগঠনের কার্যকরী ভূমিকা পালন করতে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু বাস্তবে কোনদিন তা করতে দেওয়া হয়নি।

বিগত চার বছরে রাজনৈতিক ভাবে তাকে কাজে লাগানো হয়নি৷ এমনটাই অভিযোগ জানান সুজিত শ্যাম৷ফেসবুকে আক্ষেপের সুরে সুজিত শ্যাম লেখেন, ” 16 বছরের সম্পর্ক এত সহজেই ভেঙে দেওয়া যায় না। কিন্তু জীবনে এমন কিছু কিছু সময় আসে যখন, সবকিছু ফেলে সামনের দিকে তাকাতে হয়। ”