বলিউডে এমন ৫ টি সিনেমা যার ট্রেলার সুপার-ডুপার হিট হলেও সিনেমা হয়েছে সুপার ফ্লপ

দুর্ধর্ষ ট্রেলার হলেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল বেশ কিছু বলিউড সিনেমা, বলা চলে সেগুলি হয়েছে সুপার ফ্লপও অথচ এই সমস্ত সিনেমা ছিল বিগ বাজেটের, তার জন্য বাইরে পর্যন্ত শুটিং করা হয়েছে ঝাঁ চকচকে সিনেমাটোগ্রাফি এবং নামকরা অভিনেতা অভিনেত্রীদের দিয়ে সিনেমা করালেও আদতে দর্শক টানতে পারেনি। আজ আলোচনা করব তেমনি কিছু সিনেমা নিয়ে।

Kalank' in cinemas today: Here's what the trade predicts about the film's fate
কলঙ্ক : পরিচালক সঞ্জয় লীলা বনশালীর এই ছবির ট্রেলারে পেয়েছিল ৩৭ মিলিয়ন ভিউ এবং তার সাথে বড় বড় তারকাদের দিয়ে তিনি কাজ করিয়েছিলেন। বলা চলে ১৩৭ কোটি টাকা খরচ করে এই সিনেমা মুক্তি পাওয়ার পর সিনেমাটি মাত্র ৮০ কোটি টাকার ব্যবসা করতে সক্ষম হয়।

Thugs Of Hindostan Movie Review: Acharya, Bass Kar, Bass Kar, Bass Kar, Jaan Lega Kya?

থাগস অফ হিন্দুস্তান: সিনেমাটির ট্রেলার নিয়ে দর্শকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। ছবিটির বাজেট ছিল ৩০০ কোটি টাকা এবং ছবির ট্রেলারে ১১১ মিলিয়নেরও বেশি ভিউ হয়েছিল। অথচ প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর সিনেমাটি ১৫১ কোটি টাকার ব্যবসা করতে সক্ষম হয়।

Jab Harry Met Sejal song Phurrr teaser: Shah Rukh Khan and Anushka Sharma's bhangra number sets you free. Watch video | Entertainment News,The Indian Express

যব হ্যারি মিট সেজল: ইমতিয়াজ আলী পরিচালিত এই ছবিটিকে ঘিরে দর্শকদের আশা ছিল প্রবল, কিন্তু তা শেষ পর্যন্ত ব্যর্থ হয়। ৯০ কোটি টাকার বাজেটের ছবিটি মাত্র ৬২ কোটি টাকার ব্যবসা করে।

Watch Bollywood Business TV Serial 21st December 2018 Full Episode 3039 Online on ZEE5

জিরো : শাহরুখ খানের অভিনীত এটি সর্বশেষ মুভি। এতে শাহরুখ খানের সাথে রয়েছেন অনুষ্কা শর্মা ও ক্যাটরিনা কাইফ। ২০০ কোটি টাকা ট্রেলারে খরচ করে ছবিটি পেয়েছিল ১২৩ মিলিয়ন ভিউ তা সত্ত্বেও তা মুখ থুবড়ে পড়েছিল।

Jagga Jasoos (2017) - IMDb

জাগ্গা জাসুস: এই ছবিটি ছিল সুপার ফ্লপ, সিনেমাটির ট্রেলারে ১০ লক্ষের ওপর ভিউ পেলেও সিনেমাটি তেমন ব্যবসা করতে পারেনি। মাত্র ৫৩ কোটি টাকার ব্যবসা করেছিল সিনেমাটি, অথচ সিনেমাটি ১৩১ কোটি টাকার একটি বিগ বাজেটের ছবি। বলা চলে অনুরাগ বাসুর পরিচালনায় এই সিনেমাটি মানুষের মনে তেমন দাগ কাটতে পারেনি।

বোঝাই যাচ্ছে যে শুধুমাত্র বিগ বাজেটের ছবি এবং ঝাঁ চকচকে ট্রেলারই যথেষ্ট নয়, একটি সিনেমাকে সাফল্যমন্ডিত করার জন্য। তার জন্য গল্পের প্রেক্ষাপট গল্পের কনটেন্ট অনেক ভালো হওয়া প্রয়োজন, মানুষকে শুধুমাত্র ট্রেলার দিয়ে প্রেক্ষাগৃহে যে টেনে নিয়ে যাওয়া যায় সম্ভব নয় তা-ই প্রমাণিত এই সিনেমাগুলিতে।