নেটওয়ার্ক কোম্পানিগুলিকে ট্রায়ের সতর্কবার্তা। এবার থেকে হবে না ……

আনন্দ সংবাদ, আনন্দ সংবাদ, আনন্দ সংবাদ আজকে আপনাদের জন্য নিয়ে চলে এসেছি এক খুশির খবর । যদি আপনি আইডিয়া, ভোডাফোন, এয়ারটেলর সিম ব্যবহার করে থাকেন , তাহলে আপনাদের জন্য সুখবর । আপনারা হয়তো ভয় ভীতির মধ্যে ছিলেন যে ৩৫ রিচার্জ করতেই হবে প্রতি মাসে না হলে হয়ে যাবে সিম বন্ধ । সেটি কিন্তু আর হবে না ,এখানে বেরিয়ে এসেছে এমন একটি আপডেট যেটা নিয়ে থাকবে আজকের আলোচ্য বিষয়।কিছুদিন আগে যে তথ্য উঠে এসেছিল, মোবাইল কোম্পানিগুলোর পক্ষ থেকে যে প্রতি মাসে ন্যূনতম ৩৫ টাকার রিচার্জ করতে হবে, না হলে আপনার সিমটি বন্ধ করে দেওয়া হবে।

এই কম্পানির সিদ্ধান্তের বিরুদ্ধে গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে পড়ে এবং তারা TRAI – এর কাছে প্রচুর পরিমাণে মানুষ অভিযোগ করে। তাই শেষমেষ TRAI (টেলিকম রেগুলেটি অফ ইন্ডিয়া) নিল এক পদক্ষেপ ।যেখানে বলা হচ্ছে প্রিপেড সিম গুলির মধ্যে ন্যূনতম ব্যালেন্স থাকলে সেই সিমকে বন্ধ করা যাবে না। তাই বন্ধুরা আপনারা এবার একটু হলেও নিশ্চিন্ত হতে পারেন যে প্রতি মাসে ৩৫ টাকা রিচার্জ করতে হবে না।কিছুদিনের মধ্যেই এয়ারটেল , ভোডাফোন আইডিয়া , কম্পানি গুলি প্রিপেড সিমগুলোতে বন্ধের এসএমএস পাঠাছিল। এইজন্য ট্রায়ের চেয়ারম্যান ‘আর এস শর্মা’ জানিয়েছেন, “এভাবে সিম গুলি বন্ধ করা উচিত নয় গ্রাহককে তার প্রিপেড প্লেনের সময়সীমা এসএমএস করে জানিয়ে দিতে হবে”।

তাই এবার সিমে যদি নুন্যতম ব্যালেন্স থাকে এবং তার সময় সীমা যদি শেষ না হয়ে থাকে, তাহলে বন্ধ করে দেওয়া যাবে না ওই সিমটি । এছাড়াও যদি কম্পানি গুলি নিয়মে কোন বদল করে তাও গ্রাহককে ৩ দিন আগে থেকে জানিয়ে দিতে হবে। তাই বন্ধুরা ভৃত হওয়ার কোনো কারণ নেই, কোম্পানিকে আপনার সিম বন্ধ করতে হলে ৩ দিন আগে থেকে আপনাকে নোটিশ পাঠিয়ে দিতে হবে। শুধু তাই নয় সর্বনিম্ন প্লানের তথ্য আপনাকে এসএমএস এর মাধ্যমে জানাতে হবে।

সুতরাং , বন্ধুরা আজকের নিউজটা আপনাদের কেমন লাগলো আমাদেরকে কমেন্ট বক্সে নিশ্চয় জানাবেন এবং শেয়ার করে এই বার্তা আপনাদের বন্ধুদের কাছে পৌঁছে দিন।