কালকে ভারত বনাম নিউজিল্যান্ডের ODI সিরিজে থাকতে চলেছে বড় চমক, পরিবর্তন হতে চলেছে বেশ কিছু খেলোয়াড়…

ভারত বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচে ভারত দুর্দান্ত প্রদর্শন করে পাঁচটি ম্যাচই নিজেদের নামে করে নিতে সক্ষম হয়েছে। আর কাল থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ তবে এবার ভারতীয় টিমে বেশ কয়েকটি বড় পরিবর্তন থাকতে চলেছে কারণ চোটের কারণে ভারত বনাম নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ ও টেস্ট সিরিজ থেকে বাদ হয়ে গেছেন রোহিত শর্মা।তাই রোহিত শর্মা না থাকায় এবার দুই ওপেনার পৃথ্বীশ ও মায়াঙ্ক আগারওয়াল কে এই সিরিজে অভিষেক করা হচ্ছে।

তবে এবার ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক বিরাট কোহলি মঙ্গলবার দিন প্র্যাকটিসের শেষে জানান যে এইবারে তিনি রাহুলকে দিয়ে ওপেনিং করাবেন না তার বদলে রাহুলকে এবার মিডিল ওভারের দায়িত্বভার সামালতে দেয়া হবে, এমনটাই সিদ্ধান্ত নেয়া হয়েছে।তবে এরই সাথে এই দিন বিরাট কোহলি জানান যে  তিনি ODI সিরিজ টিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি বলে দেখছেন না সে জায়গায় তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে আইপিএলের মঞ্চকে উপযুক্ত হিসেবে মনে করছেন।

এরই সাথে এই দিন বিরাট নিজের মন্তব্য পেশ করতে গিয়ে বলেন কেউ যদি ভেবে থাকেন যে আমরা এই নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে একদিনে সিরিজ খেলতে চলেছি সেটিকে যদি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছেন তাহলে তা ভুল। কারণ আমরা মোটেও  এই ODI সিরিজটিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছি না। আর ইতিমধ্যে আমরা নিউজিল্যান্ডের সাথে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি আর তারপর আমরা প্রায় দেড় মাসের মতো আইপিএল ম্যাচ খেলতে চলেছি। আর এই ক্ষেত্রে আমার মনে হয় যে আইপিএলের মঞ্চ হল সঠিক মঞ্চ যেখানে বিশ্বকাপের প্রস্তুতির উপযুক্ত হবে।

এই মুহূর্তে চোটের কারণে ভারতীয় দলে নেই রোহিত শর্মা ও শিখর ধবন তাই এখন তাদের পরিবর্তে ওপেনিং ব্যাটসম্যান হিসাবে মায়াঙ্ক ও পৃথ্বী’শ্ব কে দলে নেওয়া হয়েছে।তবে বলে রাখি এই দুইজনের মধ্যে কারওই এর আগে সাদা বলের ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। এমনকি এর আগেও ওয়ানডে ম্যাচে ওদের দেখা যায়নি। তবে ওয়ানডে ম্যাচে দেখা না মিললেও এই দুই খেলোয়াড়ের টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে।তাই হয়তো সেই অভিজ্ঞতা কে দেখে এই দুই খেলোয়াড় কে এবার ওয়ানডে ম্যাচের সিরিজে ভারতের হয়ে খেলার সুযোগ দেওয়া হয়েছে। তবে এবার ভারত বনাম নিউজিল্যান্ড ODI যে সিরিজ টি হতে চলেছে সেখানে এবার উইকেটের পেছনে লোকেশ রাহুল থাকবেন না অন্য কেউ তা নিশ্চিত করে এখন বলা যাচ্ছে না তা টস হবার পরই জানা যাবে। তবে যদি ঋষভ পন্থকে দলে নেওয়া হয় তাহলে তাকে 6 নং এ ব্যাটিং করতে দেখা যাবে কাল। তবে অন্যদিকে নিউজিল্যান্ডের প্রথম দুটি ওডিআই ম্যাচে ফিট না হওয়ার কারণে বাদ রয়েছেন কেন উইলিয়ামসন তার পরিবর্তে দলে জায়গা মিলেছে মার্ক চ্যাপম্যানের। তবে বলে রাখি এই মার্ক চ্যাপম্যান এর আগে ভারতীয় দলের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন।

India ODI Team- বিরাট কোহলি (অধিনায়ক), পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর, নভদীপ সাইনি।

India TEST Team- বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবিচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, উমেশ যাদব, মহম্মদ শামি, নভদীপ সাইনি, ইশান্ত শর্মা। তবে এক্ষেত্রে ইশান্ত শর্মা নিজের ফিটনেস টেস্ট ক্লিয়ার করার পরেই এই টেস্ট সিরিজে যোগদান করতে পারবেন।

Related Articles

Close