টলিউডে তৈরি হবে মদন মিত্রের বায়োপিক, গান লিখবেন নচিকেতা, মিলে গেছে নায়ক! কিন্তু মিলছে না নায়িকা

মদন মিত্র হচ্ছেন একজন ‘কালারফুল’ মানুষ, বলেন আমাদের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী অর্থাৎ মাননীয়া মমতা ব্যানার্জী, কালারফুল মানে বলতে চেয়েছেন তিনি ‘রংদার’, মানে একজন মজাদার লোক। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কামারহাটির বিধায়ক মদন মিত্রকে নিয়ে এমনই বলেছিলেন, একটি পার্টির কর্মী দের মিটিং এ। রাজনীতি জগত থেকে ফেসবুক লাইভের দুনিয়া তে তার আগমন হয়েছিল আগেই। এইবার এখন রুপোলি পর্দায় দেখানো হবে কামারহাটির তৃণমূল বিধায়কের জীবন, তৈরি হবে তার উপর বায়োপিক।

এর আগেই শোনা গিয়েছিল, টলিউড ইন্ডাস্ট্রির দুই নাম করা পরিচালক রাজা চন্দ্র ও রাজর্ষি দে বিধায়ক মদন মিত্রের উপর তৈরি করতে চলেছেন তার বায়োপিক। এই বার আনন্দবাজার পত্রিকার অনলাইনের ফেসবুক লাইভে এসে নিজের ‘বায়োপিক’ নিয়েও কথা বলেন তিনি। নিজে থেকেই সেই ব্যাপার নিয়ে কথা বললেন, “একটা দারুণ খবর দিই, আমার থিম সঙ গাইবার জন্য আজ নচিকেতা নিজের থেকে অফার দিয়েছে।” সেই সঙ্গে জানান প্রধান চরিত্র এর জন্য অভিনেতার নাম ও নায়িকা ঠিক করা নিয়ে সমস্যা হচ্ছে।

নিজের উপর গল্প বড় পর্দায় দেখতে পাওয়ার সম্ভাবনায় আনন্দিত মদন মিত্র। সিনেমা তে তাঁর জীবনের নানা অংশ তুলে ধরা হবে, এমনই তিনি চান। বিধায়ক মদন মিত্র বলেন, “আমার বায়োপিক নিয়ে শাশ্বতর সঙ্গে চার ঘণ্টা কথা হয়েছে। ঠিক হয়েছে, আমার নেতিবাচক দিকগুলিও তুলে ধরা হবে।” তারপর আরও বিস্তার ভাবে বলে দিলেন তিনি। বললেন, “দেখানো হবে যে, এই মুহূর্ত একজন করোনা রোগীকে আমি বাঁচালাম আর তারপরেই আমি একটা গুহার মধ্যে চলে গিয়ে কী ভাবে লোকতন্ত্রকে ধ্বংস করা যায় সেই স্কিমটা নিয়ে আলোচনা করছি।”

Advertisements

প্রসঙ্গ ভাবে, রাজা এবং রাজর্ষি, দু’জনেই সিনেমার জন্য মদনের চরিত্রে অভিনয় করার জন্য পছন্দ করে নিয়েছেন শাশ্বতকে। আগেই আনন্দবাজার পত্রিকা অনলাইন কে রাজর্ষি জানিয়েছিল, রাজা শাশ্বত কে নিয়ে কাজ করলেও তাঁর সিনেমা তে ও থাকবেন তিনি। এমন তথ্য উঠেআসছে যেমন অভিনয় করতে পারে নাম করা অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীও।

Advertisements

মদন এটাও জানান যে, পদ্মনাভ দাশগুপ্ত এর সাথে কথা চলছে এই বায়োপিক নিয়ে। কিন্তু সেই ছবির পরিচালক কে হবে, তা এখনও জানাননি বিধায়ক মদন মিত্র। তার সঙ্গে খোঁজ চলছে নায়িকার জন্যও। মদন মিত্র জানিয়েছেন, “একটাই সমস্যা হচ্ছে যে, নায়িকাটা ঠিক করা যাচ্ছে না।” কিন্তু কেন? নায়িকা হওয়ার জন্য কি মারপিট লেগে গিয়েছে? রসিক ভাবে মদন মিত্রের জবাব, “আমার বউ তো একটাই।”