রাজ্যের একাধিক জেলাতে ভারী বৃষ্টি সহ বিস্তীর্ণ এলাকাতে বর্জ্যপাতের সতর্কবার্তা: আজকের আবহাওয়া

বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণে এক অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে তবে আজ সকাল থেকে আকাশ যদিও মেঘলা নেই আকাশ মোটামুটি পরিষ্কার। তবে আবহাওয়া দপ্তরের প্রাপ্ত খবর অনুযায়ী জানা যাচ্ছে বেলা যত বাড়বে আকাশ মেঘলা হবে। যদিও আগামী 24 ঘন্টা উত্তরবঙ্গের তিনটি জেলাতে ভারী বৃষ্টি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া:—

এ বিষয়ে আবহাওয়া দপ্তরের তরফে যে সূচনা দেওয়া হয়েছে সেখানেও জানানো হয়েছে আজ শনিবার থেকে আগামী 5 জুলাই অর্থাৎ সোমবার সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টি হবার সে রকম কোনো সম্ভাবনা নেই। তবে বেশ কিছু জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এক্ষেত্রে। অর্থাৎ আগামী পাঁচ দিন তাপমাত্রা সেরকম কোনো পরিবর্তন হবে না দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আবহাওয়া খবর

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া:—

আবহাওয়া দপ্তরের তরফে উত্তরবঙ্গের জন্য যে পূর্বাভাস মিলেছে সেখানে জানানো হচ্ছে আগামী 24 ঘণ্টা অর্থাৎ 4 জুলাই রবিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে যাদের মধ্যে নাম রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের। আর যেসব জায়গাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে তাদের মধ্যে রয়েছে দার্জিলিং সহ কালিম্পং এর নাম। আর বাকি যে তিনটি জেলা রয়েছে সেখানে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অর্থাৎ দক্ষিণবঙ্গের মত উত্তরবঙ্গের জেলাগুলির আগামী পাঁচ দিনের আবহাওয়া সেরকম কোনো পরিবর্তন হবে না।

মাঝারি থেকে ভারি বজ্রপাতের পূর্বাভাস:—

এক্ষেত্রে আগামী 24 ঘন্টা মাঝারি থেকে ভারি বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বিহার ,ঝাড়খন্ড সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, ছত্রিশগড়ে। এমনকি আবহাওয়া দপ্তরের তরফে এই বজ্রপাত নিয়ে সতর্ক করা হয়েছে। তাছাড়া বিচ্ছিন্নভাবে বজ্রপাত হতে পারে এখনও পর্যন্ত বর্ষা না ঢোকা রাজস্থানের একটা বড় অংশ, পশ্চিম উত্তর প্রদেশ, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি ও পঞ্জাবে।

আজকের আবহাওয়া

আজকের আবহাওয়াঃ–

সর্বোচ্চ তাপমাত্রা 33° C

সর্বনিম্ন তাপমাত্রা 27° C

আদ্রতা 86%

বাতাস 13 km/h

মেঘে ঢাকা 91%

আগামীকালের আবহাওয়া:—

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।