নদীর জলস্তর বৃদ্ধির আশঙ্কা, সেকেন্ড ইনিংসের শুরুতেই ধস নামার সম্ভাবনা জারি সতর্কবার্তা: আবহাওয়ার খবর

আবহাওয়া খবর

এই বছর ২১ সালে ঠিক সময়েই বঙ্গে প্রবেশ করেছে বর্ষা। বর্ষার বঙ্গে প্রবেশ করার সাথে সাথে আমরা দেখেছি প্রথম ইনিংস শুরু করে দিয়েছিল। কয়েক দিনের টানা বৃষ্টিতে পশ্চিমবঙ্গের জনজীবন ব্যতিব্যস্ত হয়ে উঠেছিল। এখন কয়েকদিন দক্ষিণবঙ্গে দু-এক পশলা বৃষ্টি হলেও ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলে আবহাওয়া দপ্তর থেকে খবর জানিয়েছে। তবে এবার শুরু হতে চলেছে দ্বিতীয় ইনিংস। দ্বিতীয় ইনিংসে দক্ষিণবঙ্গবাসী না ভিজলেও ভিজবে উত্তর বঙ্গবাসী।

এবার আমরা দেখেছি বঙ্গে বর্ষা প্রবেশ করার সাথে সাথেই প্রচুর বৃষ্টিপাত ঘটেছে। দ্বিতীয়বার আবার ভারী বৃষ্টির পূর্বাভাস জানিয়েছেন আবহাওয়াবিদরা। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও উত্তরবঙ্গে কিন্তু ভারী বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই জারি করা হয়েছে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হওয়ার কারণে পাহাড়ি এলাকাগুলোতে ধ্বস নামার আশঙ্কা কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। পাহাড়ি এলাকায় ধস নামার সাথে সাথে নদীর জল স্তরও বাড়তে পারে বলে মনে করেছে আবহাওয়াবিদরা।

আজকের সমগ্র দিনের আবহাওয়ার খবর

সর্বোচ্চ তাপমাত্রা ৩৩° C

সর্বনিম্ন তাপমাত্রা ২৭° C

বাতাসে আপেক্ষিক আদ্রতা ৮৮%

বাতাস ‌‌ ১৩km/h

মেঘে ঢাকা ৬৫%

আজকের আবহাওয়া:-

আজ কলকাতা শহরে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। তবে দক্ষিণবঙ্গের কোনো কোনো জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং রাত্রের দিকে মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া-

রবিবার এবং সোমবার উত্তরবঙ্গের ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের আগাম সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় মঙ্গলবার থেকে আরও বৃষ্টি বাড়বে বলে জানা গিয়েছে।

আগামীকালের আবহাওয়া-

আগামীকাল কলকাতা এবং তার সংলগ্ন অঞ্চলে সারা দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে কোনো কোনো জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।