বর্ষার আগমন বাংলায়, টানা কতদিন চলবে এরকম বৃষ্টিপাত জানালো আবহাওয়া দপ্তর

বাংলাতে বর্ষার আগমন যে শুরু হয়েছে তা সকলেই টের পেয়েছে। আর এইবার আবহাওয়া দপ্তরের কথা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই বর্ষা বাংলাতে প্রবেশ করেছে এখনো অব্দি বৃষ্টির পারফরম্যান্স সেরা ছিল। ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টির দেখা মিলেছে আবহাওয়া দপ্তর থেকে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে এরকম বৃষ্টি আগামী তিন-চার দিন ধরে চলবে। শুধু দক্ষিণবঙ্গই নয় বৃষ্টিতে সমানভাবে ভিজছে দক্ষিণবঙ্গের সাথে সাথে তাল মিলিয়ে উত্তরবঙ্গ ও।

এরকম বৃষ্টির কারণে আগামীকাল অর্থাৎ ১৭ তারিখ মৎস্যজীবীদের উদ্দেশ্যে আবহাওয়া দপ্তরের তবে সতর্ক বার্তা দেওয়া হয়েছে যেখানে তাদেরকে এই দিন সমুদ্রে মাছ ধরতে যাওয়ার হাত থেকে বিরত থাকতে বলা হয়েছে। আজ সকাল থেকেই রাজ্যের একাধিক জেলাগুলিতে মেঘাচ্ছন্ন আকাশের কারণে বৃষ্টির আশঙ্কা রয়েছে এবং ইতিমধ্যে সকাল থেকে বেশ কয়েকটি জেলাতেও বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে তাই যেখানেই যান না কেনো সাথে মনে করে ছাতা অবশ্যই রাখবেন।

আজকের আবহাওয়াঃ আজকে কলকাতা শহর সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের তাপমাত্রা থাকবে 30 ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 25 ডিগ্রি সেলসিয়াস। রাত থেকেই রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে দেখা মিলবে বৃষ্টিপাতের কখনো ঝড় বৃষ্টি আবার কখনো বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখা মিলবে। আর ইতিমধ্যেই সকাল থেকে বেশ কয়েকটি জেলাতে বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে। তাছাড়া আজ বৃষ্টির সাথে ঘণ্টায় 40 থেকে 45 কিলোমিটার ঝড় হওয়া বইবার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়াঃ আগামীকাল কলকাতার আবহাওয়া থাকবে 28 ডিগ্রী সেলসিয়াস যেখানে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 25 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আজকের মতো কালকেও সকাল দিক থেকে দেখা মিলবে বৃষ্টিপাত সহ বজ্রবিদ্যুৎ এর কোথায় কোথায় ঝড়ো হাওয়াসহ বর্জ্য বিদ্যুৎ এর। তাছাড়া কাল বিকেল থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বাংলার একাধিক জায়গাতে।