এখুনি থামছে না বৃষ্টি! আর কতদিন চলবে এইভাবে বৃষ্টিপাত, জানুন রাজ্যের বিভিন্ন জেলার আবহাওয়া পরিস্থিতি: আজকের আবহাওয়া

গতকাল রাত থেকেই জলে ভাসছে পশ্চিমবাংলা। সকাল থেকে মুশলধারে বৃষ্টি না হলেও কোনো কোনো জায়গায় আকাশের মুখ ভার। আবার কোনো কোনো স্থানে মাঝারি বৃষ্টিপাত চলছে। এই বৃষ্টির জেরে কলকাতা সহ বিভিন্ন জায়গায় জল জমেছে। আজ সারাদিনই এমনই পরিস্থিতি চলবে বলে আগে থেকেই বার্তা দিয়েছে আবহাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ সকালে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। স্থানগুলির মধ্যে রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার। আগামী চার- পাঁচ দিন তাপমাত্রার কোনো পরিবর্তন হবে না বলে খবর পাওয়া গেছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১৮ জুন পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বৃষ্টি চলবে। কোথাও কোথাও আবার হালকা বৃষ্টির সাথে বজ্রপাতও হতে পারে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী চার- পাঁচ দিন দক্ষিণবঙ্গের তাপমাত্রার কোনো পরিবর্তন হবার আশা নেই।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে ঘূর্ণাবর্ত

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎ সংলগ্ন বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া দপ্তর। পঞ্জাব থেকে হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য বিহার এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে আরেকটি অক্ষরেখা। দক্ষিণ বাতাসে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প শোষণ করে এনে মৌসুমী বায়ু পশ্চিমবঙ্গের উপর সক্রিয় হয়ে উঠেছে। আর এর জেরে নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া ও বাঁকুড়ায় আজ সকাল থেকেই বৃষ্টিপাত চলবে।

বদলি হতে পারে পুরনো রাজ্যপাল জগদীপ ধনখড়ের, বাংলার নতুন রাজ্যপাল হিসেবে আসতে পারেন ইনি

পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানের তাপমাত্রা

কলকাতা (২৫.১)

মালদহ (২৫.৯)

পানাগড় (২৫.১)

পুরুলিয়া (২৩.১)

শিলিগুড়ি (২৫.৮)

শ্রীনিকেতন (২৪.২)

বর্ধমান (২৫.৬)

ক্যানিং (২৪.৮)

কোচবিহার (২৫.১)

দার্জিলিং (১৩.৪)

দিঘা (২৫.২)

আসানসোল (২৪.৮)

বালুরঘাট (২৬)

বাঁকুড়া (২৩.৩)

ব্যারাকপুর (২৫.৪)

বহরমপুর (২৪.৮)