বিধানসভা নির্বাচনের আগে নতুন উদ্যোগ TMCP’র, এবার কলার টিউনে ‘বাংলার যুবরাজ অভিষেকে’র জয়জয়কার

এই বছর বিধানসভা ভোটের আগে খেলা হবে গানটি তৃণমূলের স্লোগানে পরিণত হয়েছিল। দেখেছি একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়জয়কারের ছবি। আর এই জয় তৃণমূল কে এনে দিয়েছিল যে মানুষটি তার নাম অভিষেক বন্দ্যোপাধ্যায়। একুশের নির্বাচনে তৃণমূলের একনিষ্ঠ সৈনিক ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যার উপর চোখ বন্ধ করে ভরসা রেখেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার সর্বভারতীয় ক্ষেত্রে নিজেদের দলকে পৌঁছে দেওয়ার কাজে নিযুক্ত হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ভূমিকা কে সম্মান জানিয়ে তৃণমূল ছাত্র পরিষদের তরফ থেকে একটি গান বাঁধা হল। এই বছর বিধানসভা ভোটের আগে খেলা হবে গানটি তৃণমূলের স্লোগানে পরিণত হয়েছিল। ভোটের পর এবার তৃণমূলকে জাতীয় স্তরে পৌঁছে দেওয়ার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় কে নিয়ে গান রচনা করা হল।

অভিষেক বন্দ্যোপাধ্যায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ ‘বাংলার যুবরাজ’ গানটি নেট জগতে ভাইরাল হয়েছে। গ্রাহকরা আবার কলার টিউন হিসেবেও পাবেন এইগানটি। সেক্ষেত্রে মে কোডটি ব্যবহার করতে হবে-৫৩৭১২৫৪৫৩১৫। এছাড়া Jio Saavan App এবং Airtel WYNK Music অ্যাপ থেকেও কলার টিউন বানানো যেতে পারে গানটিকে।

উত্তরপ্রদেশের সিলেবাস থেকে বাদ পড়ল রবীন্দ্রনাথের নাম, জুড়লো রামদেবের নাম! তীব্র নিন্দায় ব্রাত্য বসু

কলার টিউন হিসেবে পাবেন গানটি। সেক্ষেত্রে এই কোডটি ব্যবহার করতে হবে-৫৩৭১২৫৪৫৩১৫। এছাড়া Jio Saavan App এবং Airtel WYNK Music অ্যাপ থেকেও কলার টিউন বানানো যেতে পারে গানটিকে।

ইতিমধ্যে সেই গানের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। গানের প্রতিটি ছত্রে ছত্রে তুলে ধরা হয়েছে তাঁর লড়াই- এর কাহিনী থেকে বাংলার মানুষ তাঁর উপর কতটা আস্থা রাখে এই সমস্ত বিষয়। “গরিবের ভগবান, নারীদের সম্মান তোমার সাথে জড়িয়ে/বিপদের দিনে পেয়েছি তোমায় পাশে, দিয়েছ দুহাত বাড়িয়ে।” এই গানের লাইনে তাঁকে ‘বাংলার যুবরাজ’ ও সবুজ সেনাপতি বলে আখ্যায়িত করা হয়েছে।

গানটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে গিয়ে তৃণমূলের ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য লেখেন “ক্রমাগত ব্যক্তিগত আক্রমণ, অভিষেক ব্যানার্জির পরিবারকে অবধি অনৈতিক নিশানা, প্রতিটি ভাষণে একজন যুবনেতাকে নিয়ম করে হুমকি দেওয়া, সবই ব্যর্থ করেছেন বাংলার সাড়ে আট কোটি জনতা জনার্দন। অভিষেক ব্যানার্জি প্রমাণ করেছেন, বাংলার রক্তে আজও মিশে আছে সুভাষের তরুণের স্বপ্ন। আজও বাংলার যুবসমাজ স্বামীজীর পথেই হাঁটে।” এবার অভিষেককের লড়াইকে সম্মান জানানোর জন্য গান বাঁধল তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।