আর মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই পশ্চিমবঙ্গের একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা

সদ্য ঘটে যাওয়া ইয়াসের প্রভাব মিটতে না মিটতেই পশ্চিমবঙ্গের বুকে আবার আসতে চলেছে এক প্রাকৃতিক দুর্যোগ। আজ ১০ জুন আমাবস্যা। আমাবস্যার জন্য ভরা কোটালের জেরে সমুদ্রের জলোচ্ছ্বাস বাড়বে। আবার বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপ আসছে পশ্চিমবঙ্গের দিকে। আরও নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া খবরঃ

সর্বোচ্চ তাপমাত্রা 31° C

সর্বনিম্ন তাপমাত্রা 25° C

আদ্রতা 92%

বাতাস 8 km/h

মেঘে ঢাকা 65%

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১° C। আর যেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫° C এর আশেপাশেই।বাতাসে আপেক্ষিক আদ্রতা ছিল ৯২%। সাধারণত মেঘলা আকাশ সাথে দু-এক পশলা বৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদদের মতে বেশ সক্রিয় গতিতে পশ্চিমবঙ্গ উড়িষ্যা এবং কেরলের দিকে এগিয়ে আসছে মৌসুমী বায়ু। আর এর হাত ধরে আগামী দু-তিন দিনের মধ্যেই বঙ্গে প্রবেশ করতে চলেছে বর্ষার বারিধারা। আলিপুর আবহাওয়া দফতরের , আগামী ২৪ ঘন্টার মধ্যেই ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় শুরু হতে পারে বাংলায়।

বিশেষত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং মেদিনীপুরে বিকেলের দিকে হালকা টর্নেডোর সম্ভাবনা রয়েছে। এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতও চলবে আগামী কয়েকদিন।আগামীকাল শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে। ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারি দিনের সর্বনিম্ন তাপমাত্রা। ৭০% হতে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ।