বাংলার একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ ভয়ঙ্কর বৃষ্টিপাতের পূর্বাভাস, তালিকায় রয়েছে পূর্ব পশ্চিম মেদিনীপুর সহ

আজ সকাল থেকেই কালো মেঘে আকাশ ঢেকেছে। রোদ্দুরের তেজ খুব একটা বেশি না থাকলেও তাপমাত্রা কিন্তু বেশ ভালই আছে। তাপমাত্রা ভালো থাকা সত্ত্বেও আবহাওয়া অফিস কিন্তু বলছেন অন্য কথা।দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর পাওয়া গেছে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাষ যতই দেওয়া হোক না কেন দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

গত সোমবার বাংলায় উত্তরের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনার পর মঙ্গল এবং বুধবার দক্ষিণ 24 পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

উত্তরের জেলাগুলিতে টানা বৃষ্টির ফলে ধ্বস নামা এবং নদীর জল স্তর বৃদ্ধি পাওয়া খবর পাওয়া গেছে। উত্তরবঙ্গে জেলাগুলিতে টানা বৃষ্টির ফলে নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইতে পারে। তবে এই বিষয়ে আবহাওয়া দপ্তর বলেছে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কম থাকবে।আবহাওয়া খবর

আজকের আবহাওয়া

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 33° C

সর্বনিম্ন তাপমাত্রা 28° C

আদ্রতা 88%

বাতাস 11 km/h

মেঘে ঢাকা 96%

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া

এখন বর্তমানে উত্তরবঙ্গের বৃষ্টির পরিমাণ কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে চলেছে বলেই মনে করা হচ্ছে। উত্তরে বৃষ্টির পরিস্থিতির উন্নতি হলেও দক্ষিণবঙ্গে আজ বিকেলের দিকে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামার অনুমান করা হচ্ছে দক্ষিণ 24 পরগনা এবং পূর্ব পশ্চিম মেদনীপুর এবং হাওড়াতে। তবে বৃষ্টি হলেও তাপমাত্রার পারদ কিন্তু উপরে উঠবে।

আগামীকাল কলকাতা শহরের তাপমাত্রা থাকবে 25 ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও আশে পাশের অঞ্চলগুলিতে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা উঠতে পারে 39 ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি। সকালে কয়েক পশলা বৃষ্টি হলেও বিকেলের দিক থেকে বজ্রবিদ্যুৎ-সহ এবং রাতের দিকে বেশ কয়েকবার ঝড় এবং সাথে বজ্রপাত হতে পারে।