কপিল শর্মার থেকেও বেশি জনপ্রিয় দক্ষিণের এই কমেডিয়ান অভিনেতা, নিজের নামে করেছেন একাধিক ওয়ার্ল্ড রেকর্ড

দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির (South film industry) অন্যতম সুপরিচিত বিখ্যাত অভিনেতা ব্রহ্মানন্দম (Brahmanandam) আজ কারোর পরিচয়ের জন্য অপেক্ষা করেন না। ব্রহ্মানন্দম সম্পর্কে কথা বলতে গেলে বলতে হয়, তিনি একজন দুর্দান্ত অভিনেতা। অসাধারণ টাইমিং, দুর্দান্ত কমেডি দক্ষতা তাঁকে খ্যাতি শিরোনামে নিয়ে গেছে বহুবার। আজ যদিও সেই ভাবে চলচ্চিত্রে তাঁকে দেখতে পাওয়া যায় না, কিন্তু আজও দর্শকরা এই অভিনেতাকে মন থেকে মনে রেখেছেন।

অভিনেতার প্রারম্ভিক দিনগুলির কথা বলতে গেলে বলতে হয়, পরিচালক জান্দিয়ালা মুরাদাবাদী অভিনেতাকে একটি নাটক করতে দেখেন এবং অভিনেতার অভিনয় এতটাই পছন্দ হয়ে যায় ওই পরিচালকের, যে তিনি অভিনেতাকে চান্তাবাই সিনেমাতে একটি ছোট্ট ভূমিকা করতে বলেন। এরপর কার্যত পেছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতা কে। ধীরে ধীরে সাফল্যের সিঁড়ি বেয়ে উঠতে থাকেন তিনি এবং আজ এক হাজারের বেশি সিনেমাতে অভিনয় করে বিশ্বরেকর্ড তৈরি করেছেন অভিনেতা।

ব্যক্তিগত জীবনের কথা বলতে গেলে বলতে হয় অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ৫০ মিলিয়ন মার্কিন ডলার ভারতীয় মুদ্রায় ৩৬৭ কোটি টাকার সমান। দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির কিছু সর্বোচ্চ পারিশ্রমিক অভিনেতাদের মধ্যে অন্যতম তিনি। প্রত্যেক চলচ্চিত্রের জন্য তিনি নেন দুই থেকে তিন কোটি টাকা। এছাড়াও টিভি বিজ্ঞাপনের জন্য তিনি ২৮ থেকে ৩০ কোটি টাকা নেন।

ব্রহ্মানন্দম হায়দ্রাবাদের যুবিলী হিলস এলাকায় একটি অত্যন্ত বিলাসবহুল বাংলাতে বসবাস করেন যার দাম প্রায় এক কোটি টাকা। এই বাংলাতে সম্পূর্ণ পরিবার নিয়ে একসঙ্গে থাকেন তিনি। বিলাসবহুল বাংলা ছাড়াও তাঁর সংগ্রহে রয়েছে বেশ কয়েকটি দামি দামি গাড়ি। ২.৭৫ কোটি টাকা মূল্যের একটি ল্যান্ড রোভার রয়েছে অভিনেতার কাছে।

ব্রহ্মানন্দম একাধিক পুরস্কারে পুরস্কৃত হয়েছেন যার মধ্যে অন্যতম হলো পদ্মশ্রী পুরস্কার ২০০৯ সালে দেওয়া হয়েছিল তাঁকে। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় অভিনেতার কয়েক লক্ষ ফ্যান ফলোইং রয়েছে অভিনেতার।