এই তিনটি খেলোয়ার যাদের ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-20 প্লিয়িং ইলেভেনে নাও হতে পারে জায়গা

ভারত-বাংলাদেশের মধ্যে চলতি টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচে বাংলাদেশ বাজিমাত করেছে ভারতকে।যেখানে ভারত বাংলাদেশ টি-টোয়েন্টি ম্যাচে আটটি মার্জিনে এগিয়েছিল ভারত সেখানে এখন টি-টোয়েন্টি ম্যাচে ভারতের মার্জিন 8 অন্যদিকে বাংলাদেশের মার্জিন 1 হয়েছে।দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা এই সিরিজে প্রথম টি- টোয়েন্টি ম্যাচে ভারতকে বাংলাদেশ প্রথমবারেই ফরমেটে মাত দেওয়ায় সফলতা হাসিল করেছে।

ভারতের এই হারের পরে এখন আশঙ্কা করা হচ্ছে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে এই তিনটি খেলোয়াড় কে বাদ দেওয়া হলে ভালো হবে। যেমন কি বাংলাদেশের বিরুদ্ধে দিল্লিতে হওয়া প্রথম টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতকে 7 উইকেটে হারিয়ে জয় হাসিল করেছে বাংলাদেশ।ভারতের এই হারের পরে ভারতীয় দলের সিলেকশন নিয়োগ প্রশ্ন করা হচ্ছে যেখানে প্রথম ম্যাচে ভারতের কিছু খেলোয়াড়দের প্রদর্শন খুবই নিরাশ করেছে।

এই অবস্থার 7 ই নভেম্বর রাজকোটে খেলা হতে চলা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলের কিছু পরিবর্তন করতে হবে। আর আজকে আমাদের আলোচ্য বিষয় থাকবে সেটিই, আপনাদের বলে রাখি ভারতীয় দলের এই তিনটি খেলোয়াড়ের ব্যাপারে যাদের ভারতীয় দল থেকে বাদ দিলে ভারতের হাতে অনেকখানিই সফলতা আসার আশঙ্কা রয়েছে।

খালিল আহমেদ – ভারতীয় দলের তরুণ বোলার এর নাম খালিল আহমেদ গত কিছু সময় ধরে ভারতের টি-টোয়েন্টি দলের হয়ে খেলছেন তিনি। যার দরুন ই খালিল আহমেদ কে এবারও বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু সেখানে তার প্রদর্শন যথেষ্টই নিরাশজনক ছিল ভারতীয় টিমের কাছে। এখানে দেখা যায় খালিল তার নিজের শেষ ওভারে লাগাতার চারটি বাউন্ডারি দিয়ে ফেলেন যার ফলে ম্যাচটি ভারতের হাত থেকে বেরিয়ে যায়। তাই এখন এমন অবস্থায় ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টিতে খালিল কে বাদ দিয়ে কোন পেস বোলার দলে শামিল করলে তা ভালো প্রমাণিত হতে পারে।

ঋষভ পন্থ- ভারতের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতে এখন ভারতের নতুন তরুণ উইকেটকিপার কে সুযোগ দেওয়া হচ্ছে। তবে ঋষভ পন্থকে দলে সুযোগ দেওয়া হলেও তার প্রদর্শন খুব একটা ভাল হচ্ছে না ভারতীয় দলের পক্ষে। ঋষভ পন্থ বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে সেট হবার পরই নিজের উইকেট হারিয়ে ফেলেন এবং আরো একবার তিনি বড় ইনিংস খেলতে ব্যর্থ প্রমাণিত হন।এমন অবস্থায় পন্থকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ থেকে বাদ দিয়ে সঞ্জু স্যামসনকে সুযোগ দেওয়ার কথা ভাবছে ভারতীয় টিম।

ক্রুনাল পান্ডিয়া- ভারতীয় ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বড় ভাই ও ভারতীয় টি-টোয়েন্টি দলের লাগাতার নিজের জায়গা হাসিল করে নিতে সফল হয়েছেন তিনি। তবে ক্রুনাল পান্ডিয়ার তরফ থেকে যেরকম প্রদর্শন আশা করেছিল ভারতীয় ক্রিকেট টিম ঠিক সেরকম আসাতে তিনি দাঁড়াতে পারেন নি। ক্রুনাল পান্ডিয়ার তরফ থেকে আশা করা হয়েছিল তিনি ভাল বোলিং করবেন কিন্তু বোলিংয়ে তার প্রদর্শন খুবই নিরাশ করে ভারতীয় টিমকে। শুধু বোলিংয়ে ক্ষেত্রে বললে হবে না নিজের ফিল্ডিং এর টাইম ও বেশ কিছু ভুলভ্রান্তি করেন তিনি। ম্যাচ যখন ভারতীয় টিমের পক্ষে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে তখন রহিমের সহজ ক্যাচ ছেড়ে ফেলে দেন তিনি যা ভারতীয় টিমের উপর ভারী পড়ে পরবর্তীকালে।

তবে এক্ষেত্রে বাংলাদেশের ক্যাপ্টেন মাহমুদুল্লাহর নাম না করলে চলবে না কারণ তিনি যেভাবে ভারতীয় টিমের বাঁহাতি ব্যাটসম্যান গুলির ক্ষেত্রে নিজের দেশের ডানহাতি বলারদের ব্যবহার করেছেন তা সত্যিই প্রশংসনীয়। কারণ সবসময় দেখা গেছে বাঁহাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে ডানহাতি বোলাররা কার্যকরী হয়েছে।

Related Articles

Close