পরীক্ষা ছাড়াই ভারতীয় ডাক বিভাগে নিয়োগ করা হবে হাজার হাজার কর্মী, জানুন কীভাবে করবেন আবেদন

আপনি কি চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রয়েছে একটি সুখবর। ইন্ডিয়ান পোস্ট সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র গ্রামীণ ডাক সেবকদের পদগুলির জন্য আবেদনের ডেট বর্ধিত করা হয়েছে। যারা আবেদন করেননি কিন্তু আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই appost.in-এ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৭ এপ্রিল ২০২১ থেকে চলবে ১০ জুলাই ২০২১।

বয়সের পরিমাণ-

এই পদে আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই ১৮ বছর থেকে ৪০ বছর বয়স হতে হবে।

প্রার্থীদের নিয়োগ করা হবে নিম্নলিখিত কেন্দ্রগুলিতে। ,১) আরএমএস এল ডিএন ভূসাওয়াল ২)কোলহাপুর রত্নগিরি , ৩)আরএমএস বিএম ডিএন মিরাজ ৪)সাঙ্গালি (Sangali),৫) সিন্ধুদুর্গ), ৬)মুম্বই, ৭)মুম্বই উত্তর পশ্চিম , মুম্বই দক্ষিণ ৮) আকোলা ৯) অমরাবতী ১০)বুলদানা ১১) চন্দ্রপুর নাগপুর সিটি ১২)নাগপুর তহসিল ১৩)ওয়ারধা ১৪)যবত্মাল ১২) মালেগাঁও ১৩)নাসিক ১৪)নভি মুম্বই ১৫) পালগড় ১৬)রায়গড় ১৭) থানে ১৮) আহমেদনগর , ১৮) পান্ধারপুর ১৯) পুণে সিটি পশ্চিমে , ২০) পুণে সিটি পূর্ব ২১)পুণে মফস্বল , ২২) সাতারা শ্রীরামপুর ২৩) সোলাপুর ২৪) গোয়া ব্রাঞ্চে পোস্ট মাস্টার এবং সেবকের পদের জন্য মোট ২৪৮৮ টি শূন্যপদ রয়েছে।

বয়স-

প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে

যোগ্যতা-

প্রার্থীদের অবশ্যই দশম শ্রেণী পাস হতে হবে। ক্লাস ট্রেনে শ্রেণিতে গণিত, স্থানীয় ভাষা এবং ইংরেজিতে পাস নম্বর থাকতে হবে।

st.sc.obc সমস্ত প্রার্থীদের জন্য আবেদন ফি হিসেবে ১০০ টাকা নেওয়া হয়। অনলাইনে আবেদনের ভিত্তিতে প্রার্থীদের মেধা তালিকা প্রকাশিত হবে।