হু হু করে কমছে একাধিক বাংলা সিরিয়ালের TRP রেটিং, প্রথম স্থান ধরে রাখতে পারল কী মিঠাই?

এখন আইপিএল শুরু হয়ে গেছে তারই মাঝে বাংলা সিরিয়ালগুলোর টিআরপির রেটিং পয়েন্টে এক বড়সড় ধাক্কা খেলো। এই বছবের ১৫ তম সপ্তাহের বাংলা সিরিয়ালের টিআরপি রিপোর্ট কার্ড অনুযায়ী ৯.৫-এর গন্ডিও পার করতে পারেনি কোনো বাংলা ধারাবাহিক। আর টিআরপির তালিকায় প্রথম স্থান অধিকার করেছে জি বাংলার ‘মিঠাই’।

 

জি বাংলার মিঠাই-এ উচ্ছেবাবুর সঙ্গে মিঠাইয়ের রসায়ন এখন ছোটপর্দার হটকেক হয়ে দাঁড়িয়েছে দর্শকদের কাছে। আইপিএলের সাথে পাল্লা দিয়ে বছরের ১৫ সপ্তাহের রিপোর্টে মিঠাই ধারাবাহিকটি ৯.৩ পয়েন্ট নিয়ে প্রথম স্থান অধিকার করেছে বাংলা সিরিয়াল গুলির মধ্যে। ঠিক এর আগে অর্থাৎ ১৪তম সপ্তাহে জি বাংলার মিঠাইয়ের রেটিং ছিল ১০.৬। ১৫ সপ্তাহের তা দাঁড়িয়েছে ৯.৩। অর্থাৎ আগের থেকে মিঠাই এর রেটিং কমেছে ১.৩ পয়েন্ট।

অন্যদিকে দ্বিতীয় স্থান দখল করেছে অপরাজিতা অপু। এই সিরিয়ালের ঝুলিতে রয়েছে ৮.৩ পয়েন্ট। তৃতীয় স্থান দখল করেছে কৃষ্ণকলি। চতুর্থ স্থানে আছে খরকুটো। যমুনা ঢাকি আর একটি ধাপ নেমে পঞ্চম স্থান দখল করেছে। এক ঝলকে বাংলা সিরিয়াল গুলোর রেটিং পয়েন্ট দেখে নেওয়া যাক—

মিঠাই- ৯.৩ (প্রথম)

 

অপরাজিতা অপু- ৮.৩ (দ্বিতীয়)

 

কৃষ্ণকলি- ৮.২ (তৃতীয়)

 

খড়কুটো- ৭.৬ (চতুর্থ)

 

যমুনা ঢাকি- ৭.৩ (পঞ্চম)

 

শ্রীময়ী- ৭.২ (ষষ্ঠ)

 

করুণময়ী রাণী রাসমণি- ৬.৯ (সপ্তম)

 

মহাপীঠ তারাপীঠ- ৬.৫ (অষ্টম)

 

গঙ্গারাম- ৬.৫ (অষ্টম)

 

দেশের মাটি- ৬.৫ (অষ্টম)

 

জীবন সাথী- ৬.১(নবম)

 

খেলাঘর- ৫.৩ (দশম)

জি বাংলায় রাত আটটায় মিঠাই শুরু হয়। দর্শকরা মিঠাইয়ে দেখতে বসাই স্টার জলসার মোহর তেমন কেউ দেখছিল না। তাই মোহরের টিআরপি ক্রমশ কমতে থাকে সেই কারণে মোহর সিরিয়ালের সময় বদল করা হয়। সেই জায়গায় রাখা হয় ‘বরণ’ সিরিয়ালকে। এই সিরিয়ালটি দু সপ্তাহ চললেও আজও দর্শকদের মনে স্থান করে নিতে পারেনি। এই সিরিয়ালটি টিআরপি তালিকায় একাদশ স্থানে রয়েছে। এই সিরিয়ালের টিআরপি হল ৪.৬। ‘গ্রামের রানি বীণাপানি’, ‘ফেলনা’র সঙ্গে ১১তম স্থান দখল করেছে ‘বরণ’।