আবারো চীনা কোম্পানিতে বড় ঝটকা! এবার ভারতের বুকে লঞ্চ হয়ে গেল Micromax এর দুটি দুর্দান্ত ফোন

ভারতের সাথে চীনের সীমান্তে যে বিরোধ দেখা দিয়েছিল তা পরবর্তীকালে বাণিজ্য বিরোধে পরিণত হয়েছিল যার দরুন একের পর এক চীনের সাথে করা চুক্তি বাতিল হতে দেখা গিয়েছিল ভারতে। এমনকি এই সীমান্ত বিবাদের জেরে ভারতের একাধিক প্রান্তে চীনা পণ্য বয়কট করার ডাক ও শোনা যাচ্ছিল। তাছাড়া প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি যখন থেকে আত্মনির্ভর ভারত গড়ে তোলার ডাক দিয়েছেন তখন থেকেই ভারতের একাধিক সংস্থাকে এই ডাকে সাড়া দিতে দেখা গিয়েছিল। আর এই কাজে পেছিয়ে ছিল না ভারতীয় মোবাইল প্রস্তুতকারক সংস্থা Micromax ও, কারণ ভারতের এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা আগেই জানিয়ে দিয়েছিল তারা খুব শীঘ্রই ভারতের বাজারে আবারো ফিরে আসতে চলেছে।

যেখানে এই মোবাইল প্রস্তুতকারক সংস্থার তরফ থেকে জানানো হয়েছিল তারা খুব শীঘ্রই ভারতের বাজারে দুটি নতুন স্মার্টফোন আনছে চলেছে, যা একাধিক চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থাকে কড়া টেক্কা দেবে।তাদের তরফ থেকে এই বিষয়ে একাধিক টুইটও করতে দেখা মিলেছিল যেখানে তারা জানিয়েছিলেন তাঁরা যে আগামী দিনে যে মোবাইল গুলি আনতে চলেছে ভারতের বাজারে সেগুলি ভারতের মানুষের কাছে অনেক সহজলভ্য হবে এবং তার দাম অন্যান্য চীনা মোবাইলের তুলনায় কম রাখা হবে। আসলে ভারতের বাজারে চীনা প্রোডাক্ট বর্জনের যে ট্রেন্ড শুরু হয়েছে তার ফায়দা তুলতেই আজ এই কোম্পানিটির তরফ থেকে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ হয়েছে। এই দুটি ফোনের নাম যথাক্রমে Micromax in 1b, Micromax in Note 1 যাদের মূল্য রাখা হয়েছে 6,999 টাকা থেকে 12,499 টাকার মধ্যে।

 

যেখানে আপনি Micromax in 1b ফোনটির মধ্যে পেয়ে যাচ্ছেন মিডিয়াটেক হেলিও জি35 এর প্রসেসর, থাকছে 6.52 এর HD+ ডিসপ্লে ও সামনে থাকবে পাঞ্চ হোল ডিসপ্লে। যেখানে আপনি এই ফোনটির মধ্যে পেয়ে যাচ্ছেন 5000mh ব্যাটারির সুবিধা সাথে থাকছে Type C চার্জিং এর ও সুবিধা।যেখানে এই ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 13 মেগাপিক্সেল ও 2 মেগাপিক্সেল। আর ফ্রন্ট ক্যামেরা অর্থাৎ সেলফি ক্যামেরা হিসাবে ব্যবহার করা হয়েছে 8 মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়া ফোনটির বক্সের মধ্যেই দেওয়া হয়েছে 10W চার্জার এর সুবিধা। এই ফোনটির দুটি ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে যেখানে প্রথমটিতে রয়েছে 2 জিবি RAM এবং 32 জিবি ফোন মেমোরির সুবিধার যার দাম রাখা হয়েছে 6,999 টাকা, আর দ্বিতীয়টিতে রাখা হয়েছে 4 জিবি RAM এবং 64 জিবি ফোন মেমোরির সুবিধা যার দাম 7,999।

এরই পাশাপাশি মাইক্রোম্যাক্স এর তরফ থেকে দ্বিতীয় যে ফোনটি লঞ্চ করা হয়েছে তার নাম রাখা হয়েছে মাইক্রোম্যাক্স innote, যেখানে আপনি এই ফোনটির মধ্যে পেয়ে যাচ্ছেন মিডিয়াটেক হেলিও জি85 এর (MediaTek helio g85) প্রসেসর, এরই পাশাপাশি থাকছে 6.67 এর ফুল এইচডি প্লাস ডিসপ্লে সামনে পাঞ্চ হোল ডিসপ্লে যেখানে সেলফি ক্যামেরা হিসাবে ব্যবহার করা হয়েছে 16 মেগাপিক্সেলের ক্যামেরা। Micromax এর in 1b ফোনটির ন্যায় এই ফোনটিতেও ব্যবহার করা হয়েছে 5000mh এর ব্যাটারি যেখানে দেওয়া হয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা। যার ন্যায় ফোনটির বক্সের মধ্যেই দেওয়া হয়েছে 18 ওয়াট এর ফাস্ট চার্জারের সুবিধা ও Type C চার্জিং।

তাছাড়া এই ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসাবে ব্যবহার করা হয়েছে 48+5+2+ 2 মেগাপিক্সেলের ক্যামেরা। এই ফোনটির দুটি ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে যেখানে প্রথমটিতে রয়েছে 4 জিবি RAM এবং 64 জিবি ফোন মেমোরির সুবিধার যার দাম রাখা হয়েছে 10,999 টাকা, আর দ্বিতীয়টিতে রাখা হয়েছে 4 জিবি RAM এবং 128 জিবি ফোন মেমোরির সুবিধা যার দাম 12,499 টাকা। বলে রাখি এই ফোনগুলি পুরোপুরি ব্লাটওয়্যার বা বিজ্ঞাপন মুক্ত হবে। অ্যান্ড্রয়েড বেসড এই ফোনগুলির একটির পিছনে X প্যাটার্ন থাকবে, যার উপরে থাকবে গ্লাস ফিনিশ। Micromax এর innote 1 ফোনটি আগামী 24 শে নভেম্বর ফ্লিপকার্ট ও মাইক্রোম্যাক্সের অফিশিয়াল ওয়েবসাইট Micromax info.com এ পাওয়া যাবে। অন্যদিকে Micromax in 1b ফোনটি আগামী 26 শে নভেম্বর ফ্লিপকার্ট ও মাইক্রোম্যাক্সের অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।