খেলাধুলানতুন খবরবিশেষ

এবার কোচের ভূমিকা পালন করবেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কে আদেও কী আর ক্রিকেটের মাঠে খেলতে দেখা যাবে সেই বিষয়ে প্রশ্ন উঠছে ক্রিকেট জগতে। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ঠিক কবে অবসর নেবেন তা হয়তো তিনিই জানেন। তবে মহেন্দ্র সিং ধোনি অবসর নেওয়ার আগেই অবসর নিয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছেন ইতিমধ্যেই। গোপন সূত্রে খবর পাওয়া গেছে যে ধোনি এখন থেকে কোচিং করাতে শুরু করে দিয়েছেন।

গোপন সূত্রে পাওয়া খবর অনুসারে 2 জুলাই থেকে মহেন্দ্র সিং ধোনি কোচিং শুরু করবেন। 2 জুলাই থেকে মহেন্দ্র সিং ধোনি নাকি তিনি এক জায়গা থেকে উদীয়মান ক্রিকেটারদের অনলাইনে কোচিং দেওয়া শুরু করবেন। এই কোচিং এর নাম দেওয়া হয়েছে এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি। এখানে ছয় থেকে আট বছরের ক্রিকেট শুরু করা বাচ্চারা থেকে সিনিয়র ক্রিকেটাররাও কোচিং নিতে পারবেন। আপনাদের জানিয়ে দিই, ধোনির এই ক্রিকেট অ্যাকাডেমি আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সঙ্গে যুক্ত হয়ে কাজ শুরু করবে।

আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের ইনভেস্টর জানিয়েছেন যে,’ আমাদের এই নতুন পরিকল্পনা বিভিন্ন রাজ্যে থেকে পজিটিভ রিপোর্ট পেয়েছি। এবং এই ক্রিকেট অ্যাকাডেমি কে আমরা ধীরে ধীরে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাবো।’ এছাড়াও তিনি আরো জানান যে, কোচিং শুরু করার আগে আমরা প্রথমে কোচেদের ট্রেনিং দিয়েছি। এই ট্রেনিং দেওয়ার ফলে অন্তত 200 কোচ লাভবান হয়েছেন বলে জানিয়েছেন তিনি। আমাদের কোচেরা বোঝাবেন মাঠের মধ্যে খেলোয়াড়রা ঠিক কী করে বা কোন সময় কী পরিকল্পনা করে।

এছাড়াও তিনি আরও বলেছেন ধোনি হচ্ছেন এই পুরো পরিকল্পনার প্রধান। ড্যারিল কালিনান কে আমরা অনেকেই চিনি। ইনি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার ছিলেন। খবরটা জানা গিয়েছে এনাকে এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমির প্রজেক্ট ডিরেক্টর হিসেবে রাখা হয়েছে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তার আন্তর্জাতিক কেরিয়ারের 70 টি টেস্ট এবং 138 টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সুতরাং তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা অনেকখানি রয়েছে। আপনারা হয়তো অনেকেই জানেন 2017 সালে মহেন্দ্র সিং ধোনি দুবাইতে একটি ক্রিকেট অ্যাকাডেমি খুলেছিলেন। বর্তমানে এখন ধোনি নিজের প্র্যাকটিসে কিছুটা হলেও ব্যস্ত রয়েছেন তাই এই ক্রিকেট অ্যাকাডেমিতে খুব একটা সময় দিতে পারছেন না।

Related Articles

Back to top button