দেশনতুন খবরবিশেষরাজ্য

মাস্ক না থাকলেই মিলবে না পেট্রোল-ডিজেল, রাজ্যে করোনা রুখতে অভিনব উদ্যোগ পেট্রোল-পাম্প সংগঠনগুলির..

ভারতে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ, ভারতসহ বিশ্বের অন্যান্য দেশগুলো এখন প্রচেষ্টা চালাচ্ছে কিভাবে এই করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে আনা হয় আর এবার রাজ্যের মানুষকে সচেতন করার জন্য এক অভিনব উদ্যোগ নেওয়া হল পশ্চিমবঙ্গে। এবার থেকে পেট্রল পাম্প সংগঠন রাজ্যজুড়ে মাস্ক নেইতো পেট্রোল নেই এমন ব্যবস্থা চালু করেছে। অর্থাৎ যারা মাস্ক না পড়ে পেট্রোল পাম্পে পেট্রোল নিতে যাবে তাদেরকে পেট্রোল দেওয়া হবে না।

রাজ্যের মানুষকে করোনা নিয়ে সচেতন করতে এই রকম এক উদ্যোগ নেওয়া হয়েছে। আর এই উদ্যোগটি নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব এস কোলের তরফ থেকে। তিনি জানান রাজ্যে যেভাবে করোনা সংক্রমণের হার বাড়ছে এবং দেশজুড়ে যেভাবে করোনার জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে তারপরও এখনো এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা অনেক সর্তকতা অবলম্বন করছেন না তাদের জন্য এরকম এক পদক্ষেপ নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার দিন বিকেল বেলায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তখন থেকেই এই নিয়ম কার্যকর করা হয়েছে রাজ্যজুড়ে।

কিছুদিন ধরে বেশ লক্ষ্য করা যাচ্ছিল কিছু ব্যক্তি এখনো এই করোনা সচেতনতাকে অবলম্বন করে মাস্ক ছাড়াই পেট্রলপাম গুলিতে পেট্রোল ডিজেল নিতে চলে আসছিলেন। কিন্তু এই বিষয়ে জানানো হলে তারা এবার পকেট থেকে মাস্ক বের করে পড়ছেন। আর এক্ষেত্রে যাদের কাছে মাস্ক থাকছে না তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। আর বলে রাখি এক্ষেত্রে প্রায় 2000 পেট্রলপাম্প শামিল হয়েছে এই উদ্যোগে। এই উদ্যোগে শামিল রয়েছে অ্যাসোসিয়েশন ইন্ডিয়ান অয়েল, হিন্দুস্থান পেট্রোলিয়াম ও ভারত পেট্রোলিয়াম। এর পাশাপাশি ইন্ডিয়া অল সংস্থার তরফ থেকে এই পদক্ষেপকে স্বাগত জানানো হয়েছে।

Related Articles

Back to top button