এবার করোনা মোকাবেলাতে রাজ্যের মানুষকে আর্থিক দিক থেকে সাহায্যের আবেদন মমতা ব্যানার্জীর

ভারতে ধীরে ধীরে থাবা বসাতে শুরু করেছে করোনা ভাইরাস। আর ঠিক এই সময়েই করোনাভাইরাস ঠেকাতে তৎপর কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার উভয়ই। গতকাল অর্থাৎ 24 তারিখ রাত 8 টার সময় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী 21 দিনের জন্য পুরো দেশে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছিলেন, এবং তিনি বলেছেন করোনা ভাইরাসকে ঠেকাতে সারা দেশজুড়ে লকডাউন একমাত্র পথ। আর এই মরন ভাইরাস করোনার মোকাবিলাতে রাজ্য সরকারও মরিয়া হয়ে উঠেছে।

এর আগে রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল তারা এই করোনা মোকাবেলার জন্য বাংলায় 200 কোটি টাকার আপৎকালীন ত্রাণ তহবিল গঠন করতে চলেছেন। তবে আজ বুধবার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন রাজ্যের এই তহবিল যথেষ্ট হবে না করোনা মুকাবিলাতে তাই রাজ্যের এই তহবিলের পাশাপাশি  সাহায্যের জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানালেন তিনি। এই দিন তিনি জিনিস পত্রের পাশাপাশি আর্থিক সাহায্যের জন্য আহ্বান জানান সকলের কাছে।

তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আর্থিক সাহায্যের জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ঘোষণা করেছেন পাশাপাশি রাজ্যের আমলা সঞ্জয় বনশলের মোবাইল নম্বর দিয়ে তার সাথে যোগাযোগ করতে বলেছেন জিনিসপত্র দিয়ে সাহায্য করার জন্য রাজ্যের মানুষকে। আজ দুপুর বেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়েছিল যেখানে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে।

সেই সাংবাদিক বৈঠকে তিনি জানান রাজ্য সরকার ইতিমধ্যে আপৎকালীন পরিস্থিতির জন্য 200 কোটি টাকা বরাদ্দ করেছে করোনো মোকাবিলাতে। এর পাশাপাশি করোনা মোকাবিলাতে চার লক্ষ বিশেষ পোশাক, দু’লক্ষ সার্জিক্যাল মাক্স, 20 হাজার আইয়ার থার্মোমিটার, 300 ভেন্টিলেটর ও 3 টি ইসিএও মেশিনের অর্ডার ইতিমধ্যে দেওয়া হয়েছে। তবে বর্তমানে করোনার যা পরিস্থিতি তৈরি হয়েছে তার জেরে রাজ্যের এই তহবিল ত্রান যথেষ্ট হবে না বলে মনে করছেন মুখ্যমন্ত্রী। তাই তিনি বলেছেন আরো তহবিলের প্রয়োজন রয়েছে এজন্য রাজ্যে স্বাস্থ্য দপ্তরের এক সচিব সঞ্জয় বনশলের মোবাইল নম্বর দেন পাশাপাশি জিনিসপত্র দিয়ে সাহায্যের জন্য তার সাথে যোগাযোগ করতে বলেন রাজ্যের মানুষকে। স্বাস্থ্য দপ্তরের সচিব সঞ্জয় বনশলের ফোন নম্বরটি হল – 9051022000। তাছাড়া এর পাশাপাশি আরও একটি ইমেইল আইডি দেওয়া হয়েছে যেখানে ও যোগাযোগ করা যাবে। উল্লেখ্য ইমেইল আইডিটি হল [email protected]। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ব্যাংক অ্যাকাউন্টের কথা বলেন যেখানে রাজ্যের মানুষ টাকা পাঠিয়ে আর্থিক দিক থেকে করোনা মোকাবিলাতে সাহায্য করতে পারে।

ছবি সংগৃহীত..

যেখানে ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর ও আইএফসি কোড দেন তিনি। এরকম এক কঠিন পরিস্থিতির মোকাবেলা করতে রাজ্যের সকল মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ব্যাংক অ্যাকাউন্ট নম্বর-628005501339,আইএফএসসি কোড- 0006280, এমআইসিআর কোড-700229010