Uncategorized

এবার রাফায়েল ইস্যুতে মুখ খুললেন আন্না হাজারে, যা শোনার পর রাজনৈতিক মহলে শুরু হয়ে গেলো হইচই।

লোকসভা ভোটকে কেন্দ্র করে রাজনৈতিক চর্চা এখন তুঙ্গে।তার পরিপ্রেক্ষিতেই সব রাজনৈতিক দলগুলি একে অপরকে নিচে নামানোর জন্য উঠে পড়ে লেগেছে।কিছুদিন আগেই দেশের সুরক্ষাকে আরো উন্নত করার জন্য আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ফ্রান্স থেকে উন্নত মানের যুদ্ধ জাহাজ ভারতে নিয়ে আসার জন্য রাফায়েল চুক্তি স্বাক্ষর করেছেন। ফ্রান্স থেকে নেওয়া রাফায়েলের বিমানের কার্য ক্ষমতা শক্তিকে পুরোপুরিভাবে গোপন রাখা হয়েছে যেন ভারতের বিরোধী দেশগুলি এটি সম্বন্ধে কোন রকম তথ্য জানতে না পারে। আপনাদের জানিয়ে দিই ভারতীয় বায়ুসেনার এই যুদ্ধবিমানটি অন্যান্য শক্তিশালী দেশের সাথে লড়াই করার জন্য খুবই প্রয়োজনীয় হয়ে উঠবে।

 

‌যখন থেকে মোদি সরকার ফ্রান্সের সাথে এই চুক্তি স্বাক্ষরিত করেছেন তখন থেকেই বিরোধী দল কংগ্রেস শিবির মোদি সরকারের পিছনে হাত ধুয়ে পড়ে গেছে। কংগ্রেস সরকারের তরফ থেকে বারবার একই মন্তব্য উঠে এসেছে যে এই চুক্তির পিছনে মোদি সরকারের নিশ্চয়ই কোনো দুর্নীতি রয়েছে। আর হাস্যকর বিষয় হল যে, যখন ভারতীয় উচ্চ আদালত সুপ্রিম কোর্ট পরিষ্কার জানিয়ে দেয় এই স্বাক্ষরিত চুক্তির পেছনে কেন্দ্রীয় সরকারের কোন দুর্নীতি নেই । কংগ্রেস শিবির আদালতের এই রায়ের খুশি না হওয়ায় তারা এখনো পর্যন্ত এই চুক্তির বিপক্ষে দাঁড়িয়ে আছে, এবং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী যেখানেই মিটিং-মিছিল অথবা সভায় যান , সেখানেই এই চুক্তির পেছনে থাকা মোদি সরকারের দুর্নীতি সম্বন্ধে মন্তব্য করেন। রাফায়েল চুক্তি বিষয়টি এখন একটি নতুন পর্যায়ে পৌঁছে গেছে । যেখানে এই রাফায়েল চুক্তি নিয়ে আন্না হাজারে বলেছেন, এই চুক্তি নিয়ে কোনো দুর্নীতি হয়েছে কিনা তা নিয়ে তিনি পরিষ্কার নন ।


তিনি এও জানিয়েছেন এই ব্যাপারে তিনি এখন পর্যবেক্ষণ করছেন এবং শেষে প্রমাণ সহিত জনগণের মাঝে তিনি দাঁড়াবেন। আহমেদ নগরে হওয়া একটি সাংবাদিক বৈঠকে আন্না হাজারে জানিয়েছেন রাফায়েল চুক্তি নিয়ে সরকারকে ভালোভাবে জনগণকে জানানো উচিত ।শুধু তাই নয়, গত ৩০ তারিখ থেকে আন্না হাজারে আবারও অনশনে বসতে চলেছেন, তিনি জানান সরকারের পক্ষ থেকে লোক সভার বিল সম্পর্কিত আশ্বাস দেওয়া হয়েছিল কিন্তু, তা পূর্ণ হয়নি। রাজনীতিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, আন্না হাজারের এই সিদ্ধান্তে রাজনৈতিক মহলে প্রভাব পড়তে পারে। এ বিষয়ে আপনাদের কি মতামত তা অবশ্যই আমাদের জানাবেন। আরো এরকম নতুন নতুন খাবারের আপডেট পেতে চোখ রাখবেন আমাদের ওয়েব পোর্টালটিতে।

Related Articles

Back to top button