Categories
টেক নিউস নতুন খবর বিশেষ

লকডাউনের মধ্যে চিন্তার কোনো কারণ নেই, এবার Airtel, Jio, Vodafone এর তরফ থেকে 100 টাকার ও কম দামে নিয়ে আসা হল দুর্দান্ত প্ল্যান..

বাজারে জিও আসার পর থেকে টেলিকম সেক্টরে যে বিপ্লব এসেছে তার কথা কেউ ভুলে যেতে পরবে না। কারণ জিও আসার পর থেকে রিচার্জ প্ল্যান এর দাম হোক কিংবা একাধিক অফার এর দিক থেকেই হোক না কেনো সমস্ত ক্ষেত্রেই এক বিপ্লব এসেছে। আর অন্যদিকে সারাদেশ জুড়ে লকডাউনের সময় চলছে টেলিকম অপারেটরদের মধ্যে কম্পিটিশন। লকডাউনে অধিকাংশ মানুষ বাড়িতে বসে সময় কাটাচ্ছেন। আর এদের মধ্যে অধিকাংশ মানুষ আবার তাদের অধিকাংশ সময় পার করছেন ইন্টারনেটে। যার ফলে এই লকডাউনের সময় টেলিকম সংস্থাগুলির বেশ ভালই লাভ হচ্ছে।

শুধু তাই নয় গ্রাহকদের সুবিধার্থে কথা ভেবে সমস্ত টেলিকম সংস্থা তাদের গ্রাহকদের জন্য নানান ধরনের অফার নিয়ে আসছে প্রতিনিয়ত। এখন গ্রাহকদের সামনে রাখা হচ্ছে নানান অপশন যার মাধ্যমে যদি কারো বাজেট কম থাকে তারাও এক্ষেত্রে তাদের প্রয়োজনীয় রিচার্জ করে নিতে পারবেন। আর শুধু তাই নয় এক্ষেত্রে যাদের কম বাজার রয়েছে তাদের জন্য জিও, এয়ারটেল, ভোডাফোন সবার তরফ থেকেই দুর্দান্ত অফার নিয়ে আসা হয়েছে।

Airtel এর তরফ থেকে 100 টাকার ও কম দামে তাদের গ্রাহকদের জন্য যে রিচার্জ প্ল্যানগুলি আনা হয়েছে তার মধ্যে শুরু হয়েছে 19 টাকার প্ল্যান- এই প্ল্যানের দরুন যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং করতে পারবেন এয়ারটেল গ্রাহকরা, সঙ্গে পাবেন 200 mb ডাটা ব্যবহার করার সুযোগ এক্ষেত্রে প্ল্যানের বৈধতা রাখা হয়েছে দুই দিনের জন্য।

অন্যদিকে এয়ারটেলের তরফ থেকে নিয়ে আসা 79 টাকার প্ল্যানটিতে রয়েছে 64 টাকার টকটাইম, 200 এমবি ডাটা ব্যবহার করার সুযোগ। যার বৈধতা রয়েছে 28 দিনের জন্য। অন্যদিকে এয়ারটেলে যে 99 টাকার প্ল্যানটি রয়েছে সে প্ল্যানটিতে পেয়ে যাবেন আনলিমিটেড কলিং এর সুবিধা যেকোনো নেটওয়াকে। তার সাথেই থাকছে 1 জিবি 4G ডাটা ব্যবহার করার সুযোগ।

এবার জিও তরফ থেকে 100 টাকার কম দামে যে প্ল্যান গুলি সেগুলি নিম্নরূপ- জিওর তরফ থেকে নিয়ে আসা হয়েছে 21 টাকার প্ল্যান, যে প্ল্যানের দরুন পেয়ে যাবেন 2 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা তারই সাথে জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে 200 মিনিট কল করার সুবিধা।অন্যদিকে জিওর তরফে যে 51 টাকার প্ল্যানটি রয়েছে তার দরুন পেয়ে যাবেন 6 জিবি ডাটা ব্যবহার করার সুযোগ তারই সাথে জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য 500 মিনিট। তবে উপরে যে দুটি প্ল্যান সম্পর্কে আলোচনা করলাম সেই দুটিই কিন্তু ভাউচার প্ল্যান Jio এর।

অর্থাৎ এইগুলি ব্যবহার করতে হলে আপনাকে আগে থেকে করিয়ে রাখতে হবে আরো একটি Recharge । জিওর তরফে 75 টাকার যে প্ল্যানটি আনা হয়েছে সেখানে পেয়ে যাবেন 3 জিবি ডাটা ব্যবহার করার সুযোগ এবং তারই সাথে থাকছে 500 এসএমএস,আর এরই সাথে পেয়ে যাবেন জিও টু জিও আনলিমিটেড কলিং এর সুবিধা এবং জিও থেকে অন্যান্য নেটওয়াকে 500 মিনিট কল করার সুবিধা যার বৈধতা রাখা হয়েছে 28 দিনের জন্য।


Vodafone এর তরফ থেকে 100 টাকার ও কম দামে তাদের গ্রাহকদের জন্য যে রিচার্জ প্ল্যানগুলি আনা হয়েছে তার মধ্যে প্রথমেই রয়েছে 19 টাকার প্ল্যান- এই প্ল্যানের দরুন যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং করতে পারবেন এয়ারটেল গ্রাহকরা, সঙ্গে পাবেন 200 mb ডাটা ব্যবহার করার সুযোগ এক্ষেত্রে প্ল্যানের বৈধতা রাখা হয়েছে দুই দিনের জন্য। এরই সাথে পাওয়া যাবে ভোডাফোন প্লে ও জি ফাইভ এর ফ্রী সাবস্ক্রিপশন।
এর পাশাপাশি 79 টাকার যে প্ল্যানটিতে রয়েছে তাতে রয়েছে 64 টাকার টকটাইম, 200 এমবি ডাটা ব্যবহার করার সুযোগ। যার বৈধতা রয়েছে 28 দিনের জন্য।