‘মানিকে মাগে হিতে’-কে এই গায়িকা, কী বা তার পরিচয়! যার গানে কাঁপছে গোটা নেটজগত

বর্তমানে নেট দুনিয়ার সবথেকে ভাইরাল হওয়া গান যা বিশ্ব জুড়ে সাড়া ফেলেছে সবার মনে।ভাষার পরিচিতি থাক বা না থাক গানের সুরেই মাতোয়ারা সকলে। আট থেকে আশি মোটামুটি কেউ বাদ যায়নি সিংহলি গান ‘মানিকে মাগে হিতে’

গানটি শুনতে। তবে গানের সাথে সাথে ভাইরাল হয়েছেন মিষ্টি সুরেলা কন্ঠের গায়িকা পর্যন্ত। ফেসবুক থেকে হোয়াটসআ্যাপ, কলকাতা থেকে কানাডা, আমেরিকা, বাংলাদেশ, মুম্বই চারিদিকে ছড়িয়ে পড়েছে এই গান।

বলি তারকাদের মুখে মুখে প্রশংসা ছড়িয়ে পড়ছে এই গানের।ভাষা বুঝুক কি নাই বুঝুক গানটি নেটাগরিকদের হাতে হাতে ছড়িয়ে পড়ছে বিভিন্ন দেশে। শুধুমাত্র গানের সুর ও গায়িকা ইয়েহানির জন্য। তবে এবারে অনেকেই প্রশ্ন করছেন কে এই গায়িকা? কি বা তার পরিচয়! সাথে সিংহলি ভাষার এই গানের মানেই বা কি!

সর্বপ্রথম এই গানের প্রথম লাইন এর অর্থ তুমি আমার চোখের মণি। যেটি সিংহলি ভাষায় ‘মানিকে মাগে হিতে’। ইয়েহানি ডি সিলভা এই গানের গায়িকার নাম। শ্রীলঙ্কার একজন স্বনামধন্য ‘র‌্যাপ প্রিন্সেস’হিসাবে পরিচিত ইয়েহানি। বর্তমানে তার বয়স ২৮। জন্ম ১৯৮২ সালে শ্রীলঙ্কায়। এই প্রথম তার ‘মানিকে মাগে হিতে’ গানটি জনপ্রিয়তা অর্জন করেনি। এর আগেও বেশ কিছু গান তার জনপ্রিয় হয়েছিল।

শ্রীলঙ্কায় স্টেজ শো করেন গায়িকা। বহু আগে থেকেই শ্রীলঙ্কায় জনপ্রিয় ইয়েহানি সেখানকার একজন দুর্দান্ত ফিমেল র‌্যাপার হিসাবে। ইয়েহানির আগের জনপ্রিয় গান ডেভিয়াঙ্গে বারে। সেই গান থেকেই ইউটিউব, ফেসবুকে রাতারাতি ভাইরাল হয় ইয়েহানি। ‘মানিকে মাগে হিতে’ গানটি ইয়েহানির সাথে আরেকজন শ্রীলঙ্কার জনপ্রিয়  র‌্যাপার সথীশন রথনায়কা।

এর আগে গানটি সথীশন রথনায়কার গলায় গাওয়ানো হয়। তারপর ফের মে মাসে গানটি রেকর্ড করা হয় ইয়েহানির গলায়। তারপর থেকেই রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছে গান ও গায়িকা দুজনেই। তবে শুধুমাত্র গানের ভিত্তিতেই জনপ্রিয়তা অর্জন করেনি ইয়েহানি। তার লুক এর জন্যও অনেকটা তিনি জনপ্রিয়তা অর্জন করে নিয়েছেন।

 

এই গানের পর নাকি বলিউড থেকেও অফার এসেছে ইয়েহানির কাছে তবে তিনি এখন তার নিজস্ব র‌্যাপেই মন দিতে চান বলে জানিয়েছেন। ইয়েহানি বলিউডে পা না দিলেও বলিউডে কিন্তু প্রায় সব তারকাই ফ্যান হয়ে গেছে ইয়েহানির।

 

খোদ অমিতাভ বচ্চন এই গান এর জন্য ট্যুইট করেছেন তার গানটা এতটাই ভালো লেগেছে যে এই গানটি তিনি দারুণ শুনেছেন। অভিনেত্রী পরিনিতি চোপরা তো নিজেই গেয়ে ফেলেছেন এই গান। তাছাড়াও গানটির ডিমান্ড এতটাই যে বিভিন্ন ভাষায় এই গান অনেক মানুষ রেকর্ড করছেন।