নতুন খবরবিশেষরাজনৈতিক

এই সাত অভিনেত্রী রাজনীতিতে প্রচুর নামডাক করেছেন,১ নম্বর যিনি তিনি তো আবার ৬ বার মুখ্যমন্ত্রী ও নিযুক্ত হয়েছেন।

আজকে আমাদের আলোচ্য বিষয় থাকবে সেই ৭ জন অভিনেত্রীদের নিয়ে যারা রাজনীতিতে অনেক নাম তৈরি করেছেন। বলিউড অভিনেতা অভিনেত্রীদের এই রাজনীতিতে যোগদান করা কোন নতুন খবর নয় বহু কাল থেকেই অনেক অভিনেতা-অভিনেত্রী তাদের অভিনয় জগত ছেড়ে রাজনীতিতে প্রবেশ করেছেন। তবে আজকে আমাদের আলোচ্য বিষয় যেটি সেটি হলো এই বলিউড অভিনেত্রীদের নিয়ে যারা অভিনয় জগতের পারাই রাজনীতিতেও প্রচুর সুনাম করেছেন। যাদের মধ্যে এক নম্বর যিনি তিনি তো আবার ছয়বার মুখ্যমন্ত্রী ও হয়েছেন। চলুন তাহলে আর অপেক্ষা না করে আমাদের আলোচ্য বিষয়টি নিয়ে আলোচনা করা যাক।

৭) রেখা:- ৭০-দশকের নামকরা অভিনেত্রীদের মধ্যে একজন হলেন এই রেখা। যিনি তাঁর অভিনয় জগতের ১০০ টিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। আর এটা বললে খারাপ হবে না যে তার অভিনয় জগতে এখনো পর্যন্ত তার সুনাম রয়েছে। আপনাদের বলে রাখি এই অভিনেত্রী রেখা ২০১২ সালে রাজনীতিতে যোগদান করেন এবং কংগ্রেসের রাজ্যসভার সদস্য হয়ে যান।

৬) গুল পানাগ:- দৌর,জুর্ম,হেলো সুপার হিট ফিল্মে  কাজ করা এই বলিউড অভিনেত্রী গুল পানাগ ২০১৪ সালে রাজনীতিতে পা রাখেন। আরো আপনাদের বলে রাখি এই অভিনেত্রী গুল পানাগ আম আদমি পার্টির তরফ থেকে লোকসভা নির্বাচন ও লড়েছেন।

৫) জয়া বাচ্চন:- বলিউডে সুনাম অভিনেত্রী এবং বিগ বি, যার মানে অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বাচ্চন সমাজবাদী পার্টি থেকে রাজনীতিতে পা রাখেন। এবং আপনাদের বলে রাখি তিনি তার অভিনয় জগতের পারায় এখানেও ভালো রকম সাফল্য লাভ করেন।

৪) ইশা কোপ্পিকার:- অভিনেতা ইশা কোপ্পিকার, যিনি বলিউড এবং দক্ষিণ চলচ্চিত্রে কাজ করেছেন, তিনি রাজনীতিতে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। অভিনয় জগতের পারাই ইশা কোপ্পিকার রাজনীতিতেও অনেক নাম তৈরি করছেন।

৩) হেমা মালিনী:- হেমা মালিনী বলিউডের সবচেয়ে সফল অভিনেত্রী ও বলিউডের ড্রিম গার্ল হিসাবে পরিচিত  ছিলেন‌। চলচ্চিত্রের মতোই হেমা মালিনী রাজনীতিতেও ভালো নাম অর্জন করেছেন। হেমা মালিনী ভারতীয় জনতা পার্টিতে অন্তর্ভুক্ত রয়েছেন।

২) স্মৃতি ইরানি:- একতা কাপুরের বিখ্যাত টিভি শো “কিউকি সাস ভি কাভি বহু থী” শো-এর মাধ্যমে নিজের সুনাম ডাক করেন স্মৃতি ইরানি পরবর্তীকালে তিনি রাজনীতিতে যোগদান করেন এখানেও তিনি সুনাম অর্জন করেন। বর্তমানে, স্মৃতি ইরানি মোদি সরকারের একজন মন্ত্রী হিসাবে নিযুক্ত।

১) জয়ললিতা:- আপনাদের বলে রাখি ১৪০ টির ও বেশি সাউথ ফিল্ম এর কাজ করেছেন জয়ললিতা। তবে তিনি ফিল্ম ক্যারিয়ারের থেকে রাজনীতির ক্যারিয়ারে বেশি নামডাক অর্জন করেছেন। আপনাদের সুবিধার্থে আরও বলে রাখি আম্মা নামে বিখ্যাত এই জয়ললিতা তামিলনাড়ু থেকে ছয় বার মুখ্যমন্ত্রীও থেকেছেন।

আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

Related Articles

Back to top button