খেলাধুলাদেশনতুন খবরবিশেষ

এবার আইপিএলে নিষিদ্ধ হতে চলেছে এই বিদেশী ক্রিকেটাররা…..

আর অপেক্ষায় মাত্র কয়েকটা দিন, আর তার পরই শুরু হতে চলেছে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট আইপিএল। আর এরই মাঝে ভারতীয় ক্রিকেট বোর্ড নিলো এক ঐতিহাসিক সিদ্ধান্ত। সমস্ত বিদেশি ক্রিকেটারদের দেওয়া হলো ওয়ার্নিং, আইপিএল আর পিএসএলের মধ্যে যেকোনো একটি বাছায় করতে বলা হয়েছে। আসলে গত ১৪ই ফেব্রুয়ারি জম্বু-কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে,পাকিস্তান কে কোণঠাসা করতে চাইছে ভারতীয় গভর্মেন্ট। তাই আটঘাঁট বেঁধে মাঠে নেমেছে ভারতীয় সরকার। সন্ত্রাসী হামলার তীব্র প্রভাব পড়েছে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যেও।

 

 

পিএসএল সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিয়েছে ভারতীয় আইএমজি-রিলায়েন্স কোম্পানি। ভারতের বিভিন্ন স্টেডিয়াম থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবিও সরিয়ে ফেলা হয়েছে কিছুদিন আগেই। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ বয়কট করতে পারে এমনটাই দাবি উঠেছে। শুধু তাই নয়, বিশ্ব ক্রিকেট থেকে পাকদের নিশ্চিহ্ন করতে চায় ভারতীয়রা। এমন কী এবি ডেভিলিয়ার্স, অ্যান্দ্রে রাসেল, ডোয়েন ব্রাভো, শেন ওয়াটসন, সুনীল নারিনদের মতো সব বড় তারকাদের খেলা দেখার জন্য আইপিএলের সময় স্টেডিয়ামে ভিড় জমান ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।তবে এই ক্রিকেটপ্রেমীরা দেশের জন্য তাদের প্রিয় ক্রিকেট তারকাদের বয়কট করার ব্যাপারেও পিছপা হচ্ছেন না। তাদের দাবি, যে সব ক্রিকেটাররা পাকিস্তান সুপার লিগে খেলেছেন তাঁদের আইপিএলে খেলতে দেওয়া হয় না যাতে।

এই ক্রিকেটারদের উদ্দেশ্য তারা বলছেন পিএসএল ও আইপিএলে একসঙ্গে খেলা যাবে না তাদের।

 

তবে এই ব্যাপারে অবশ্য এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও ব্যাপারটা বাস্তবে রূপায়িত করাটা এত সহজ হবে না। কারণ আইপিএল ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টুর্নামেন্ট। তাই এমন কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে বোর্ড কর্তাদের সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলতে হবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশ্বাস যে আইপিএল টিমের মালিকরা বোর্ডের বিরুদ্ধে যাবে না। তবে রায় যদি ভারতীয় দের পক্ষে হয় ,তাহলে এবি ডেভিলিয়ার্স, অ্যান্দ্রে রাসেল, ডোয়েন ব্রাভো, শেন ওয়াটসন, সুনীল নারিনদের মতো ক্রিকেটারদের ভীষণভাবে মিস করবেন ক্রিকেট ভক্তরা।

তবে ভারতীয়রা আরো একবার প্রমাণ করে দিলেন আগে দেশ তারপর ক্রিকেট। এমন কী তারা জানিয়ে দিলেন, দেশের জন্য যদি তাদের প্রিয়খেলা ক্রিকেট কেউ বয়কট করতে রাজি।

Related Articles

Back to top button