রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের কোচ হতে পারেন এই খেলোয়াড়, জানালেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

এই বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা শেষ হয়ে গেলেই কোচ পদের সময় সীমাও শেষ হবে ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীর। তাই এখন থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে ভারতীয় দল ও ভারতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলিদের নতুন কোচ কে হবেন? কারণ একদিকে রবি শাস্ত্রীর কোচ পদের এগ্রিমেন্ট এর মেয়াদ বাড়াতে ইচ্ছুক নন অনেকেই, তেমনি অন্যদিকে ৬০ বছর ঊর্ধ্ব হয়ে যাবেন তিনি। ভারতীয় দলের নিয়ম অনুযায়ী ৬০ বৎসর ঊর্ধ্ব কোন ব্যক্তি ভারতীয় দলের কোচ হতে পারবেন না। সবকিছু নিয়ে এখন তাই নতুন কোচ নিয়ে একটি জিজ্ঞাসা চিহ্ন তুঙ্গে।এই সময় প্রথমেই উঠে এসেছে প্রাক্তন ভারতীয় দলের দিজ্ঞজ খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের নাম। কিন্তু নেশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশন এর প্রধান পদ এর জন্য আবার একবার আবেদন করেছেন তিনি। তাই অনেকে ভাবছেন কোচ হওয়ার কম্পিটিশন থেকে নিজেই সরে এসেছেন রাহুল দ্রাবিড। এবার এই বিষয়ে কথা বললেন খোদ বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। মিডিয়া কে দেওয়া এক ইন্টারভিউ এ তিনি জানিয়ে রেখেছেন, কোচ হিসেবে তার প্রথম পছন্দ রাহুল দ্রাবিড কেই। তিনি আরও বলেন, “আমি বুঝি যে তিনি স্থায়ীভাবে কাজ করতে আগ্রহী নন।

আমরা এখনও তার সাথে কথা বলিনি। কিন্তু আমরা তার সাথে এই বিষয়ে কথা বলব এবং তারপর দেখা যাক কি হয়।” উল্লেখ যোগ্য ভাবে এর আগে শ্রীলঙ্কা টুর এর জন্য টেম্পোরারি কোচের পদ এর দায়িত্ব দেওয়া হয়েছিল রাহুল কে। প্রাক্তন ওয়াল সেই কাজ খুব সুন্দরভাবে পালন করেছেন। তার উপস্থিতি তে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কা এর সাথে ২-১ এর ব্যবধান হয়েছিল । যদিও টি-টোয়েন্টির এর সময় দুর্ভাগ্যবশত ২-১ ব্যবধানে হার হয় ভারতের। কিন্তু সবাই কে মনে রাখতে হবে সেই সময় বেশিরভাগ খেলোয়াড়ই করোনা আক্রান্ত ছিলেন। আর তার ওপর ভারত, তাদের প্রথম পছন্দের দল পাঠিয়েছিলেন ইংল্যান্ড এ খেলার জন্য।

তাই একটি সিরিজের উপর রাহুল দ্রাবিড কে কোচিং করার জন্য বিচার করা উচিত না। কিন্তু BCCI প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ঠিকই তাকেই কোচ হিসেবে নিযুক্ত করতে বেশি আগ্রহী, কিন্তু রাহুল খোদ এই পদ এর জন্য ইচ্ছুক কিনা সেটাই এখন বড় একটা জিজ্ঞাসা চিহ্ন। কারণ এর আগেও তিনি বলে ছিলেন, সিনিয়র দলের সঙ্গে স্থায়ীভাবে কোচিং করার ইচ্ছা নেই তার। বরং NCA তে নতুন খেলোয়াড়দের বাছাই ও নির্বাচন করতে চান তিনি।