মোদি সরকারের এই নতুন যোজনার দরুন মাত্র ২১ দিনে মিলবে চাকরি।

আগত লোকসভা ভোটের জন্য যেখানে রাজনৈতিক দলগুলি পুরোপুরিভাবে ব্যস্ত হয়ে চলেছে , সেখানে রাজনৈতিক দলগুলি নিজেদেরকে জনগণের কাছে সর্বপরী দল প্রমান করার জন্য নতুন নতুন প্রকল্পের ও সূচনা করে চলেছে। গত ৫ টি রাজ্যে কংগ্রেস জিতে যাওয়ার পর থেকে বিজেপির রথের গাড়িতে কিছুটা হলেও ব্রেক পড়েছে। যেখানে কংগ্রেস জনগণের কৃষি ঋণ মুকুব করার সিদ্ধান্ত নিয়েছে সেখানে এবার ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে নেওয়া হলো এক নতুন প্রকল্পের ঘোষণা।আগত নতুন প্রকল্পের দরুন উপকৃত হবে প্রচুর সাধারণ মানুষ।

যেখানে দিন দিন বেকারত্বের সংখ্যা বেড়েই চলেছে এই প্রকল্পের জন্য যুবক ও যুবতীদের এক উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে উঠবে । মোদি সরকারের এটি সম্পূর্ণ একটি নতুন যোজনা এই যোজনার নাম হল, “বরুন মিত্র যোজনা ” । এই যোজনা শুভারম্ভ করা হবে, ১লা জানুয়ারি ২০১৯ ।যারা বেকার আছেন, যাদের বেতন খুবই কম তাদের জন্য সরকার এনেছে এক বিরাট সুযোগ । এছাড়াও এই প্রকল্পের আওতায় এলে আপনি আরও বেশি টাকা ইনকাম করতে পারবেন। এই যোজনায় সরকার প্রথমে ২১ দিনের ট্রেনিং দেবে এবং তারপর দেবে চাকরির সুযোগ। এই কার্যক্রমটি MNRE এবং NIES এর মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংকলন করা হবে। ট্রেনিং পুরো হওয়ার পর আপনার চাকরির সুযোগ যেমন অনেকটা বেড়ে যাবে তেমনি একটা ভাল রকম টাকার আপনি রোজকার করারও সুযোগ পাবেন ।

এই যে ট্রেনিং কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে প্রদান হবে সেটি ভবিষ্যতের আধুনিক টেকনোলজিকে কেন্দ্র করে দেওয়া হবে। সাধারণত, রিনিওয়াল এনার্জি, সোলার রিসোর্স এসাইমেন্ট, প্রভৃতি আরো নানান ভবিষ্যতে আগত প্রযুক্তির ওপর ট্রেনিং দেওয়া ব্যবস্থা করেছে কেন্দ্রীয় সরকার।

যদিও এই ট্রেনিং এর আবেদন তারিখ এখনো পর্যন্ত বেরিয়ে আসেনি। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে শুধু এতটাই বলা হয়েছে এই ট্রেনিং ১লা জানুয়ারি ২০১৯ থেকে শুরু করা হবে। সর্বপ্রথম আপনাদের আগাম বার্তা জানিয়ে রাখলাম। এই রিলেটেড আরো কোনো ইনফর্মেশন জানতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

More Stories
জীবন রক্ষার্থে খুব সহজেই জেনে নিন দুধে ভেজাল রয়েছে কিনা।