বাচ্চা জন্ম দেওয়ার দিক থেকে এই মহিলা ভেঙ্গে ফেলছেন একের পর এক রেকর্ড! ১১ বছরে দিয়েছেন ১১ টি বাচ্চা জন্ম

প্রতিটা মেয়ের স্বপ্ন থাকে, বিয়ের পর একটি সুন্দর সংসার করার। একজন মা হবার পাশাপাশি একটি নারী পরিপূর্ণতা পায়। আজকের দিনে মা হওয়া যতখানি কষ্টের, তার থেকেও বেশি কষ্টের একাধিক সন্তান জন্ম দেওয়া। অতীতকালে একই সাথে দশ-বারোটি সন্তান মানুষ হয়ে যেত, কিন্তু সময়ের সাথে সাথে এবং মূল্য বৃদ্ধির জন্য আজ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা একটি অথবা দুটি সন্তানের বেশি চিন্তাই করতে পারেন না।

এমতাবস্থায় আমেরিকার মেক্সিকোতে এমন একজন নারী রয়েছেন তিনি ইতিমধ্যেই এগারটি সন্তানের জন্ম দিয়েছেন এবং ১২ তম সন্তানের মা হতে চলেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার দ্বারা এই নারীর বিভিন্ন ছবি ভাইরাল হয়েছে যা থেকে জানা গেছে, আমেরিকার মেক্সিকোতে বসবাসকারী এই মহিলা মাত্র ৩৭ বছর বয়সে এগারটি সন্তানের জন্ম দিয়েছেন। শুধু তাই নয় ১২ তম সন্তানের জন্ম দিতে চলেছেন আর কিছুদিনের মধ্যে।

এই মহিলার নাম কোর্টনি। বিয়ের পর থেকেই প্রতিবছর একটি করে সন্তানের জন্ম দেন তিনি। আমেরিকার মেক্সিকো সিটির স্থায়ী বাসিন্দা তিনি। এতগুলি সন্তান কেন তিনি জন্ম দিয়েছেন তার কারণ হিসেবে তিনি বলেন, যখনই তিনি গর্ভবতী হয় তখনই তিনি নিজেকে সুস্থ বলে মনে করেন। তাঁর মধ্যে কোন দূর্বলতা অথবা ব্যথা অনুভব হয় না। যেখানে প্রত্যেক মহিলাকে গর্ভাবস্থায় কিছু না কিছু সমস্যায় পড়তে হয়, সেখানে এই মহিলা অনেক সহজে গর্ভধারণ করেন।

তবে কোর্টনি বলেছেন, এতগুলি সন্তানের জন্ম দেবার পর এতগুলো সন্তানকে নিয়ে থাকতে নানা সমস্যায় পড়তে হয় তাঁকে। তাই তিনি এখন আর কোনো সন্তানের জন্ম দিতে চান না। এখন কোথাযও যেতে চাইলে বড় গাড়ি অথবা ভ্যান ভাড়া করতে হয় তাঁদের। হোটেলে থাকতে গেলে অনেকগুলি রুম নিতে হয়।

প্রসঙ্গত, কোর্টনির পরিবারের সকল সদস্যের নাম গ দিয়ে শুরু হয়। এই দম্পতির ছয়টি ছেলে এবং পাঁচটি মেয়ে রয়েছে। আমাদের সন্তান যাতে মেয়ে হয় তা নিয়ে ভীষণভাবে আশাবাদী এই দম্পতি।